সালিশি বৈঠকে অটোরিকশাচালককে ছুরিকাঘাত করে হত্যা

প্রকাশ | ০৩ জুলাই ২০২০, ২৩:২৫

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লা লাকসামে সালিশি বৈঠকে ব্যাটারিচালিত অটোরিকশাচালককে বেধড়ক মারধরের পর ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহত চালক লাকসামের আজগরা ইউনিয়নের চরবাড়িয়া গ্রামের হালিয়াপাড়া এলাকার শফিউল্লাহর ছেলে সানাউল্লাহ (৫৫)।

শুক্রবার সন্ধ্যায় চারবাড়িয়া গ্রামের স্থানীয় সিরাজুল ইসলামের দোকানে বসা সালিশি বৈঠকে ওই ছুরিকাঘাতের ঘটনা ঘটে। বৈঠকে স্থানীয় মেম্বার আবুল, জামশেদ ও আরিফুর রহমান সুমন মিলে নিহত সানাউল্লাহকে বেধড়ক মারধরের পর ছুরিকাঘাতে হত্যার অভিযোগ পরিবারের স্বজনদের।

নিহত সানাউল্লাহর ছেলে শরিফ আহম্মেদ ও স্থানীয়রা জানান, শুক্রবার জুমার নামাজ পড়তে মসজিদে গিয়েছিলেন তার বাবা সানাউল্লাহ। মসজিদের ভেতরে পেছনে বসে হাসাহাসি ও দুষ্টুমি না করার জন্য জামশেদের ছেলেকে ডাক দেয় সানাউল্লাহ। নামাজ শেষে এ নিয়ে জামশেদ ও সানাউল্লাহর মধ্যে বাকবিতণ্ডা হয়। এ নিয়ে জামশেদ স্থানীয় মেম্বার আবুল এবং আরিফুর রহমান সুমনকে সঙ্গে নিয়ে নিহত সানাউল্লাহর বিরুদ্ধে সালিশি বৈঠক ডাকে স্থানীয় সিরাজুল ইসলামের দোকানে। বৈঠকে উত্তেজিত হয়ে জামশেদ, মেম্বার আবুল ও সুমন সানাউল্লাহকে বেধড়ক মারধর করে। এক পর্যায়ে বৈঠকে উপস্থিত জনতার সামনে মেম্বার আবুল, জামশেদ ও সুমন মিলে সানাউল্লাহর শরীরের বিভিন্ন অংশে একাধিক ছুরিকাঘাত করে। পরে মুমূর্ষু অবস্থায় স্থানীয়রা সানাউল্লাহকে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ১০/১৫ মিনিট পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লাকসাম থানার ওসি নিজাম উদ্দিন জানান, ব্যাটারিচালিত অটোরিকশাচালককে ছুরিকাঘাতে হত্যার ঘটনা শুনেছি। লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্সে মারা গেছেন। মরদেহ থানায় রয়েছে। সকালে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হবে। হত্যায় জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে।

(ঢাকাটাইমস/৩জুলাই/এলএ)