চাঁপাইনবাবগঞ্জের সীমান্তে বিএসএফের ‘গুলিতে’ কৃষকের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২০, ১৬:১৫

চাঁপাইনবাবগঞ্জের সীমান্তে বিএসএফের গুলিতে জাহাঙ্গীর নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার সাড়ে ৯টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুলি সীমান্তের মেইন পিলার ১৮০/৪ এস এবং ৫-র মাঝামাঝিতে এই ঘটনা ঘটে।

নিহত জাহাঙ্গীর (৪৫) জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি লম্বাপাড়া এলাকার আইনাল হকের ছেলে।

স্থানীয় শাহাবাজপুর ইউপি’র ৭ নং ওর্য়াড সদস্য মোফাজ্জল হোসেন ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, সকালে তেলকুপি সীমান্তের বাংলাদেশ অংশে ঘাস কাটতে যায় জাহাঙ্গীর। এসময ভারতের গোপালনগর বিএসএফের সদস্যরা তাকে গুলি করে। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। পরে তার লাশ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান জানান, বিএসএফ তাদের গুলিতে কৃষকের মৃত্যুর বিষয়টি অস্বীকার করেছে। তবে এ বিষয়ে খোঁজখবর নিতে ঘটনাস্থলে বিজিবি কোম্পানি কমান্ডারকে পাঠানো হয়েছে। নিশ্চিত হয়ে বিএসএফের কাছে এ ঘটনার কড়া প্রতিবাদ জানানো হবে।

এদিকে, গতকাল চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ৪৪-র আলীপুর ক্যাম্পের এক সদস্য মাতাল অবস্থায় অস্ত্র নিয়ে বাংলাদেশে প্রবেশ করলে এলাকাবাসী আটক করে তাকে বিজিবি’র হাতে তুলে দেয়। পরে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএ’র কাছে তাকে হস্তান্তর করে বিজিবি।

ঢাকাটাইমস/৪জুলাই/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :