বগুড়ায় অটোরিকশা চোর চক্রের তিন সদস্য গ্রেপ্তার

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২০, ১৭:২৯

বগুড়ায় ব্যাটারিচালিত অটোরিকশা চোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার সকাল সাড়ে ১০টায় বগুড়া শহরতলীর বড়িয়া বটতলা এলাকা থেকে নারীসহ ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় চোরাই অটোরিকশা জব্দ করা হয়েছে।

পুলিশ বলছে, গ্রেপ্তাররা একটি সিন্ডিকেট। তারা দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন স্থানে অটোচালকদের বোকা বানিয়ে অটোরিকশা চুরি করে আসছিল। এ পর্যন্ত তারা কৌশলে বিভিন্ন জায়গা থেকে ১০টির মতো অটোরিকশা চুরির কথা স্বীকার করেছে।

গ্রেপ্তাররা হলেন- কাহালু উপজেলার শিকড়ী মধ্যপাড়া গ্রামের আব্দুল হান্নান প্রাং, সোনাতলা উপজেলার দক্ষিণ আটকড়িয়া গ্রামের নান্নু মিয়া ওরফে রানা ও তার স্ত্রী সেলিনা।

জানা গেছে, গ্রেপ্তাররা পরিকল্পনা করে সকাল ১০টায় গাবতলী উপজেলার নাড়ুয়ামালা হাট থেকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে যাওয়ার কথা বলে একটি ব্যাটারিচালিত অটোরিকশা ভাড়া করে। এরপর বগুড়া শহরতলীর সাবগ্রাম বাজারের অদূরে একটি পেট্রোল পাম্পে অটোরিকশা থামান। ওই জায়গায় আগে থেকেই অবস্থান করছিল চক্রের আরো দুই সদস্য। তারা অটোর কাছে গেলে অটোতে বসে থাকা সেলিনা মিষ্টি কেনার কথা বলেন। এ সময় সে ব্যাগ থেকে ৫০০ টাকা বের করে দেন। সে সময় মোটরসাইকেল চালক নান্নু অটোচালককে মিষ্টি কিনে দেওয়ার কথা বলে মোটরসাইকেলে উঠিয়ে সাবগ্রাম বাজারে নিয়ে যান। এরপর চালককে মিষ্টির দোকান দেখিয়ে নান্নু রাস্তায় অপেক্ষা করতে থাকেন। চালক মিষ্টি নিয়ে এসে দেখেন মোটরসাইকেল চালক নেই। এরপর তিনি পেট্রোল পাম্পের সামনে গিয়ে দেখেন যাত্রীসহ তার অটোরিকশা নেই। এ সময় তার চিৎকার এবং কান্নাকাটি দেখে স্থানীয় লোকজন এবং টহল পুলিশ এগিয়ে এসে বিষয়টি জানার পর ধাওয়া করে বড়িয়া বটতলা এলাকা থেকে তাদের অটোরিকশাসহ আটক করে। পরে তাদের থানায় সোপর্দ করা হয়।

সদর থানার ওসি হুমায়ুন কবীর ঢাকাটাইমসকে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা একই কৌশলে অন্তত দশটি অটোরিকশা চুরির কথা স্বীকার করেছে। এই চক্রের সাথে জড়িত আরো সদস্যদের গ্রেপ্তারের জন্য তাদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(ঢাকাটাইমস/৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :