সিরাজগঞ্জে প্রতিদিন ১০ জনের করোনা পরীক্ষার খরচ এমপির

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২০, ১৮:৫৩

করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার আরটি-পিসিআর পরীক্ষার জন্য সরকারি ফি নির্ধারণ করে দেয়ায় সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) নির্বাচনী এলাকার ১০ জন ব্যক্তির প্রতিদিন করোনায় নমুনা পরীক্ষার খরচের দায়িত্ব নিয়েছেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না।

ডা. মিল্লাত জনগণের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখে প্রতিদিন ১০ জন নমুনা দেয়া রোগীর খরচের দায়িত্ব নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

করোনা পরীক্ষা বিষয়ক কার্যক্রম বাড়াতে হাসপাতালে অতিরিক্ত দুইটি বুথ স্থাপন করা হয়েছে। সেই সঙ্গে ব্যক্তিগত তহবিল থেকে বেতন দেয়ার মাধ্যমে নমুনা সংগ্রহে স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়ার জন্যও নির্দেশনা দিয়েছেন ডা. হাবিবে মিল্লাত।

গত ২৯ জুন থেকে করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার আরটি-পিসিআর পরীক্ষার জন্য সরকারি ফি নির্ধারণ করে দিয়েছে সরকার। এখন থেকে বুথ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য ২০০ টাকা, বাসায় গিয়ে সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য ৫০০ টাকা এবং হাসপাতালে ভর্তি রোগীর নমুনা পরীক্ষার জন্য ২০০ টাকা পরীক্ষা ফি নির্ধারণ করা হয়েছে। এর ফলে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

সিরাজগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুর রহমান হীরা বলেন, ডা. মিল্লাত মুন্নার এমন চমৎকার উদ্যোগকে সাধুবাদ জানাই। নিম্ন আয়ের মানুষের জন্য অনেক বড় একটা সাহায্যের সুযোগ তিনি করে দিলেন। তার উদ্যোগেই সিরাজগঞ্জে আমরা পিসিআর মেশিন পেয়েছি। সিরাজগঞ্জের মানুষ ঠিক সময়ে করোনা পরীক্ষা করতে পারছে।

(ঢাকাটাইমস/৪জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :