করোনায় জর্ডানের পুনর্বাসন কেন্দ্রে আটকা ১০৩ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২০, ১৯:৫৮

জর্ডানের আম্মানে জোয়াইদেহ পুনর্বাসন কেন্দ্রে আটক রয়েছেন ১০৩ বাংলাদেশি নারী। এদের মধ্যে ৮৭ জন দেশটির প্রশাসনিক কারণে, দুজন বিচারিক কারণ আর বাকি ১৪ জন বিভিন্ন ফৌজদারি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে আটক রয়েছেন।

জর্ডানের বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা যায়, পুনর্বাসন কেন্দ্রে আটক এসব বাংলাদেশি নাগরিক করোনাচলাকালীন তথা চার মাস সেখানে অবস্থান করছেন। অথচ স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করলে দেশটির নিয়ম অনুয়ায়ী এসব বন্দি বাংলাদেশিকে ১৫ থেকে ২০ দিন আটক রেখে দেশে পাঠিয়ে দিত দেশটির প্রশাসন।

জানা যায়, করোনা ইস্যুতে দেশটির বিমানবন্দর বন্ধ থাকায় সেখানে এসব বাংলাদেশি মানবেতর জীবনযাপন করছে। এমতাবস্থায় তাদের প্রতিদিনের ব্যবহারের প্রয়োজনীয় জিনিসপত্রের ঘাটতি দেখা দিচ্ছে।

এই পরিস্থিতিতে জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান বাংলাদেশি বন্দিদের মাঝে নিত্যপ্রয়োজনীয় ব্যবহারের জিনিসপত্র হস্তান্তর করতে আম্মানের জোয়াইদেহ পুনর্বাসন কেন্দ্র পরিদর্শন করেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বার্তায় আজ জানানো হয়।

রাষ্ট্রদূত বাংলাদেশিদের মধ্যে বিতরণ করার জন্য দূতাবাসের পক্ষ থেকে পোশাক, সাবান এবং টেলিফোন কার্ড সম্বলিত ১০৩টি বাক্স পুনর্বাসন কেন্দ্রের পরিচালকের কাছে হস্তান্তর করেন। বাংলাদেশিদের জন্য এসব উপহার নিয়ে যাওয়ায় পুনর্বাসন কেন্দ্রের পরিচালক রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান এবং এই সংকটের মুহূর্তে প্রয়োজনীয় সামগ্রীসমূহ সরবরাহ করে আটক বাংলাদেশিদের সহায়তা করার জন্য দূতাবাসের প্রচেষ্টার প্রশংসা করেন।

(ঢাকাটাইমস/০৪জুলাই/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :