ছাদবাগানে গাঁজা চাষ, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০২০, ২১:৫৭

ঢাকার সাভারে নিজ বাড়ির চিলকোঠায় দেশি মদ তৈরি ও ছাদবাগানে গাঁজা চাষ করে বিক্রির অভিযোগে চিহ্নিত এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় জব্দ করা হয়েছে এক হাজার লিটার দেশি মদ ও ছাদবাগানে চাষ করা পাঁচটি তাজা গাঁজার গাছ।

শনিবার সন্ধ্যায় র‌্যাব-৪ মিরপুর-১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন।

অপর একটি পৃথক অভিযানে রাজধানীর দারুস সালাম থানা এলাকা হতে ১ হাজার ৪৫০টি ইয়াবাসহ আরো তিন মাদক কারবারিকে গ্রেপ্তারের বিষয়টিও বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়।

এর আগে শনিবার ভোরে সাভারের রাজাশন থেকে একজন ও রাজধানীর দারুস সালাম এলাকা থেকে আরো তিন মাদক কারবারিকে আটক করা হয়।

সাভারে গাঁজা ও মদসহ গ্রেপ্তার ফ্রান্সিস গোমেজ (৬০) পৌর এলাকার রাজাশনের বাসিন্দা। এছাড়া দারুস সালাম থানা এলাকা থেকে ইয়াবাসহ গ্রেপ্তাররা হলেন- কক্সবাজার জেলার আব্দুল বাসেদ, চট্টগ্রাম জেলার কুতুবুল আলম ও খুলনা জেলার ববি।

র‌্যাব জানায়, ভোরে গোপন সংবাদে সাভারের রাজাশন এলাকায় অভিযান চালায় র‌্যাব। পরে ফ্রান্সিস গোমেজ নামে এক মাদক কারবারির ছাদবাগানে কৌশলে চাষ করা ৫টি তাজা গাঁজা গাছ জব্দ করা হয়। এসময় একই বাড়ির চিলকোঠায় এক হাজার লিটার দেশি মদ জব্দসহ ফ্রান্সিস গোমেজকে আটক করা হয়।

অপরদিকে পৃথক আরেকটি অভিযানে রাজধানীর দারুস সালাম থানা এলাকা থেকে এক হাজার ৪৫০টি ইয়াবাসহ আরো তিন মাদক কারবারিকে আটক করে র‌্যাব।

র‌্যাব-৪ মিরপুর-১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল জানান, সাভারের রাজাশন এলাকায় ১৫ বছরের বেশি সময় ধরে মাদক ব্যবসা চালিয়ে আসছিল ফ্রান্সিস গোমেজ ওই মাদক ব্যবসায়ী। এমনকি নিজ বসতবাড়ির ছাদে গাঁজা চাষ ও বাসার চিলকোঠায় বাংলা মদ তৈরি করে এসব সাভারসহ মিরপুর ও আশপাশ এলাকায় বিক্রয় করত সে। এছাড়া পৃথক আরেকটি অভিযানে রাজধানীর দারুস সালাম থানা এলাকা থেকে এক হাজার ৪৫০টি ইয়াবাসহ চিহ্নিত তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

আটকদের বিরুদ্ধে সাভার মডেল থানা ও দারুস সালাম থানায় পৃথক দুটি মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/৪জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :