রাজশাহীতে হাজার ছাড়াল করোনা রোগী

প্রকাশ | ০৪ জুলাই ২০২০, ২১:৫৯

ব্যুরো প্রধান, রাজশাহী

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা হাজার ছাড়িয়ে গেল। প্রায় দুই মাস আগে জেলায় প্রথম সংক্রমণ শনাক্ত হলেও গত এক সপ্তাহ ধরে আশঙ্কাজনক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

শনিবারও রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে ২১ জন শনাক্ত হয়েছেন। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৭ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। শনাক্তদের মধ্যে রাজশাহীর ২১ জন এবং নাটোর জেলার ১৬ জন। রাজশাহীর ২১ জনের মধ্যে মহানগরীর ১২ জন, তানোর উপজেলার ছয়জন এবং দুর্গাপুর উপজেলার তিনজন রয়েছেন।

নতুন এই ২১ জন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৯ জনে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও প্রতিদিন নমুনা পরীক্ষা করা হয়। রাত ৯টা পর্যন্ত সেখানকার রিপোর্ট পাওয়া যায়নি। এ ল্যাবেও প্রতিদিন রাজশাহীর করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হচ্ছেন।

গত ১২ এপ্রিল রাজশাহীতে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন। রাজশাহীতে এ পর্যন্ত মারা গেছেন ১২ জন। আর করোনামুক্ত হয়েছেন ১১৪ জন। জনসংখ্যার অনুপাতে আক্রান্তের হারে রাজশাহী জেলা ও মহানগর এখন রয়েছে রেড জোনে। তবে এখনও লকডাউনের মতো কোন সিদ্ধান্ত আসেনি।

(ঢাকাটাইমস/৪জুলাই/এলএ)