শতাব্দীর দ্বিতীয় সেরা নির্বাচিত হয়ে আনন্দিত সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২০, ১১:৫০

ক্রিকেটের বাইবেলখ্যাত উইজডেন অ্যালমানাকের দশকসেরা ওয়ানডে একাদশে জায়গা হয়েছিল সাকিব আল হাসানের। বাংলাদেশ অলরাউন্ডারের এবার জায়গা হলো আরও উঁচু স্থানে। উইজডেন ক্রিকেট মান্থলির জুলাই সংখ্যা প্রকাশ করা হয়েছে। যেখানে শতাব্দীর দ্বিতীয় সেরা বা মূল্যবান ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সাকিব। টেস্টের সেরা দশেও জায়গা হয়েছে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের। ক্রিকেটের সবচেয়ে অভিজাত ফরম্যাটে ষষ্ট সেরা বা মূল্যবান ক্রিকেটার হিসেবে সাকিবকে নির্বাচন করা হয়েছে।

সাকিবের এমন অর্জন বাংলাদেশ ক্রিকেটকে বিশ্ব দরবারে তুলে ধরে। উইজডেনের তালিকায় নিজের জাকজমকপূর্ণ অবস্থানে অভিভূত সাকিব জানিয়েছেন বাংলাদেশের হয়ে ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে প্রতিনিধিত্ব করতে পেরে তিনি সম্মানিত।

সম্প্রতি নিজ ফেসবুক পেজে সাকিব লিখেছেন, ‘সেরা খেলোয়াড়দের একজন হিসেবে এই মর্যাদাপূর্ণ তালিকায় দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি।’

উইজডেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ‘শতাব্দীর সবচেয়ে মূল্যবান ক্রিকেটারদের তালিকায় আমাকে ওয়ানডে ইন্টারন্যাশনাল ক্রিকেটে দ্বিতীয়য় এবং টেস্ট ক্রিকেটে ষষ্ঠ স্থানে নির্বাচিত করায় ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন উইজডেনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’

জুয়াড়িদের সঙ্গে যোগাযোগ করার তথ্য গোপন করায় এক বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হন দেশসেরা এই অলরাউন্ডার। চলতি বছরের অক্টোবর মাসেই শেষ হবে সাকিবের নিষেধাজ্ঞা।

(ঢাকাটাইমস/০৫ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :