রামোসের গোলে শিরোপার আরো কাছে রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২০, ২২:৪৩

বার্সেলোনা একের পর এক পয়েন্ট হারাচ্ছে। অন্যদিকে, রিয়াল মাদ্রিদ একের পর জিতেই চলেছে। করোনার কারণে দীর্ঘদিন ফুটবল বন্ধ থাকার পর খেলা পুনরায় মাঠে গড়ালে লা লিগায় সাত ম্যাচ খেলে সাতটিতেই জিতেছে রিয়াল। সর্বশেষ রবিবার অ্যাথলেটিক ক্লাবকে ১-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন রিয়ালের অধিনায়ক সার্জিও রামোস।

এই জয়ের ফলে শিরোপা জয়ের আরো কাছে চলে গেল রিয়াল। মোট ৩৪ ম্যাচ খেলে ৭৭ পয়েন্ট নিয়ে তারা এখন পয়েন্ট টেবিলের শীর্ষে। অন্যদিকে, ৩৩ ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে বার্সেলোনা। এমন অবস্থায় রিয়ালকে পেছনে ফেলা বার্সেলোনার জন্য কঠিনই হবে।

রবিবার বিলবাওয়ের মাঠ সান মামেস ব্যারিয়াতে আতিথেয়তা নিতে যায় রিয়াল। তবে প্রথমার্ধ অনেক চেষ্টা করেও গোলের দেখা পায়নি সফরকারীরা। দ্বিতীয়ার্ধে বিলবাও ফুটবলার দানিয়েল গার্সিয়া কারিয়ো নিজেদের বক্সে মার্সেলোকে ফাউল করলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। হলুদ কার্ড দেখেন গার্সিয়া। আর সেখান থেকে ৭৩ মিনিটে গোল আদায় করে নেন ডিফেন্ডার থেকে গোল মেশিনে বনে যাওয়া রামোস।

এ নিয়ে জাতীয় দল স্পেন ও রিয়ালের হয়ে টানা ২২টি পেনাল্টি থেকে গোল করলেন রামোস। আর করোনার কারণে বন্ধ থাকার পর লিগ শুরু হলে ৭ ম্যাচে ৫ গোল করেন তিনি। এছাড়া লা লিগায় ১৯৯৩–৯৪ মৌসুমের পর প্রথম সেন্টারব্যাক হিসেবে ন্যূনতম ১০ গোলের দেখা পেলেন রামোস। এর আগে তা করেছিলেন রিয়ালেরই সাবেক অধিনায়ক ফার্নান্দো হিয়েরো।

(ঢাকাটাইমস/৫ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :