ঘুমই কাল হলো মেন্ডিসের

প্রকাশ | ০৬ জুলাই ২০২০, ১১:৪৭ | আপডেট: ০৬ জুলাই ২০২০, ১১:৫৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

গাড়িচাপায় এক বৃদ্ধকে হত্যার অভিযোগে গ্রেফতার হয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটার কুশল মেন্ডিস। বোরবার ভোরে কলম্বোর কাছে পানাদুরা নামের জায়গায় ভয়াবহ এক দুর্ঘটনা ঘটান মেন্ডিস। তার গাড়ির আঘাতে ঘটনাস্থলেই মারা যান ৭৪ বছর বয়সী এক বৃদ্ধ। এই ঘটনায় মেন্ডিসকে গ্রেপ্তার করার পর রোববারই তাকে আদালতে তোলা হয়।

প্রাথমিক তদন্তে জানানো হয়েছিল, মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর কারণে এমন দুর্ঘটনা ঘটিয়েছেন শ্রীলঙ্কার উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। তবে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর ব্যাপারটি প্রমাণিত হয়নি। যে কারণে এই অভিযোগ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

আবার মেন্ডিস সজ্ঞানে থাকা অবস্থাতেও এই দুর্ঘটনা ঘটেনি। গাড়ি চালানো অবস্থায় ঘুমিয়ে পড়েছিলেন তিনি। ঘুমিয়ে পড়ার মুহূর্তেই তার গাড়ি বৃদ্ধ সাইকেল আরোহীকে আঘাত করে। 

শ্রীলঙ্কার কয়েকটি সংবাদমাধ্যম তাদের খবরে জানিয়েছে, শ্রীলঙ্কা বোর্ডে কাজ করেন এমন একজনের বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন মেন্ডিস। সারা রাত বিয়ের অনুষ্ঠানে থাকার পর ভোরে সেখান থেকে ফিরছিলেন তিনি। আভিস্কা ফার্নান্দোসহ আরও কয়েকজন ছিলেন তার গাড়িতে। 

অনুষ্ঠানে মদ পান করেননি বলেই মেন্ডিসকে গাড়ি চালাতে দেওয়া হয়। সবাইকে বাড়িতে পৌঁছে দেওয়ার দায়িত্ব পড়ে তার ওপর। কিন্তু অনুষ্ঠানে দীর্ঘক্ষণ সময় কাটানো মেন্ডিস ক্লান্ত হয়ে পড়ায় গাড়ি চালানো অবস্থায় ঘুমিয়ে পড়েন। প্রাথমিক তদন্তে এমনই জানানো হয়েছে। 

২০১৫ সালে শ্রীলঙ্কা দলে অভিষেক হয় কুশল মেন্ডিসের। সুযোগ পাওয়ার পর থেকে জাতীয় দলে নিয়মিত খেলে এসেছেন তিনি। শ্রীলঙ্কার হয়ে ৪৪টি টেস্ট, ৭৬টি ওয়ানডে এবং ২৬টি টি-টোয়েন্টি খেলেছেন মেন্ডিস। তিন ফরম্যাট মিলিয়ে ৫ হাজার ৬৪৬ রান করেছেন তিনি। টেস্টে ৭টি এবং ওয়ানডেতে ২টি সেঞ্চুরি আছে তার নামের পাশে।

(ঢাকাটাইমস/০৬ জুলাই/এআইএ)