দুই বন্দুকযুদ্ধে চার নিহত

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৬ জুলাই ২০২০, ১৩:০২ | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ১২:৪৫

রাজধানীর খিলক্ষেত ও সৈকতনগরী কক্সবাজারে দুই বন্দুকযুদ্ধে চারজন নিহত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী বলছে, খিলক্ষেতে নিহত দুজন ছিনতাইকারী ছিলেন এবং কক্সবাজারের দুজন ছিলেন রোহিঙ্গা মাদক কারবারি।

রবিবার দিবাগত মধ্যরাতে খিলক্ষেতের কুড়াতলিতে ও টেকনাফের হ্নীলার ওয়াব্রাং গ্রামের নাফ নদের তীরে ওই বন্দুকযুদ্ধ হয়।

খিলক্ষেতে ডিবির সঙ্গে বন্দুকযুদ্ধ

খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহানউদ্দিন জানান, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত হয়। তারা হলেন নান্নু ও মোশাররফ। তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

ঘটনা বর্ণনায় খিলক্ষেত থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম জানান, গতরাতে খিলক্ষেতের কুড়াতলি এলাকায় ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করতে যায় গুলশান ডিসি ডিবির একটি দল। এ সময় ছিনতাইকারীরা পালানোর চেষ্টা করে।

পথে সড়কে পুলিশের ব্যারিকেডের সামনে পড়লে তাদের থামতে বললে তারা পালাতে থাকে। পরে ছিনতাইকারীদের সঙ্গে গোয়েন্দা পুলিশের বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত হয়।

পরে লাশ দুটি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয় বলে জানান পরিদর্শক।

টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধ

টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফায়সাল হাসান খান সংবাদমাধ্যমকে জানান, রবিবার দিবাগত রাতে টেকনাফের হ্নীলার ওয়াব্রাংয়ে ইয়াবা নিয়ে অনুপ্রবেশকালে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। এ সময় উদ্ধার করা হয়েছে ৫০ হাজার ইয়াবা, একটি চীনা পিস্তল ও দুই রাউন্ড কার্তুজ।

নিহতরা হলেন, উখিয়া কুতুপালং ৫ নম্বর ক্যাম্পের জি ২/ই ব্লকের মো. শফির ছেলে মো. আলম (২৬) ও বালুখালী ২ নম্বর ক্যাম্পের কে-৩ ব্লকের মো. এরশাদের ছেলে মো. ইয়াছিন (২৪)।

ঘটনার বর্ণনা দিয়ে টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক জানান, মিয়ানমার থেকে মাদকের চালান আসার খবরে ওয়াব্রাংয়ের নানীরবাড়ি এলাকায় অবস্থান নেন বিজিবির সদস্যরা। এ সময় কয়েকজন লোককে নাফ নদ সাঁতরে কিনারায় আসতে দেখে বিজিবির সদস্যরা চ্যালেঞ্জ করে। এ সময় তারা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে বিজিবির ল্যান্স নায়েক মো. আব্দুল কুদ্দুস ও নায়েক মো. শাকের উদ্দিন আহত হন।

আত্মরক্ষার্থে বিজিবি পাল্টা গুলি চালায় জানিয়ে ব্যাটালিয়নের অধিনায়ক বলেন, উভয় পক্ষের মধ্যে চার-পাঁচ মিনিট গুলি বিনিময় হয়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ৫০ হাজার ইয়াবা, একটি পিস্তল ও দুটি কার্তুজ জব্দ এবং গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে উদ্ধার করা হয়। তাদের টেকনাফ উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে নেয়ার পর তাদের মৃত্যু হয়।

ময়নাতদন্তের জন্য মরদেহগুলো কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/৬জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

দুই অঞ্চলে সর্বোচ্চ ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা, নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি

উপজেলা নির্বাচনে ইসির প্রস্তুতি সম্পন্ন

ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রসচিব

ঢাকায় চার দিনব্যাপী ন্যাপ এক্সপো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বেড়েছে রেললাইনের তাপমাত্রা, দিনের প্রথম ৬ ঘণ্টা গতি কমানোর নির্দেশ

মধ্যপ্রাচ্যে সংঘাত: প্রভাব মোকাবিলায় প্রস্তুতি নিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

তীব্র এই গরম থেকে বাঁচতে যে পরামর্শ দিলেন ঢাকার সিভিল সার্জন

আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত-বন্যা, ঢাকাগামী ৯ ফ্লাইট বাতিল

আট বিভাগে চলমান তাপপ্রবাহের মধ্যেই শিলাবৃষ্টির আভাস

নিউমার্কেট এলাকার জলাবদ্ধতা নিরসনে নতুন প্রকল্প

এই বিভাগের সব খবর

শিরোনাম :