জন্মদিনে মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন যুবলীগ নেতা বাবু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জুলাই ২০২০, ১৫:৩১ | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ১৩:০৯

জন্মদিনে কোনো সামাজিক অনুষ্ঠান না করে অসচ্ছল মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, পথশিশুসহ ৫ শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও বস্র বিতরণ করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

রবিবার নিজ জন্মদিন উপলক্ষে দিনভর তিনি এ আয়োজন করেন। এসময় একশো অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার, একশো প্রতিবন্ধী, একশো পথশিশু এবং দুইশো পথবাসী মানুষের মাঝে খাদ্য সামগ্রীর ও বস্ত্র বিতরণ করেন।

বাবু জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে তিনি আর্ত মানবতার পাশে দাঁড়িয়েছেন। এছাড়াও সরকারি শহিদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবুর জন্মদিনে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও তবারক বিতরণ করে কলেজ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা। এ দিকে রাজধানীর যাত্রবাড়ীতে মুক্তিযুদ্ধ মঞ্চও গাজী সারোয়ার হোসেন বাবুর জন্মদিন উপলক্ষে দোয়া ও অসহায় মানুষের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরণ করে।

জন্মদিন উপলক্ষে কেক না কাটা ও সামাজিক অনুষ্ঠানে না করারও আহ্বান জানান যুবলীগের এ নেতা। তিনি বলেন, 'বর্তমানে করোনাভাইরাসের প্রভাবে বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে একটি চ্যালেঞ্জিং সময় পার করছে। এই সংকট কাটিয়ে উঠতে সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। গরিব, অসহায়, দিন এনে দিন খাওয়া মানুষের যাতে কষ্ট না হয় সেজন্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রীসহ নানা সহযোগিতা করে আসছে। এই সংকটকালে জন্মদিনের উৎসব না করে অসহায় মানুষের পাশে দাঁড়ানো হচ্ছে মানবিকতা। তাই সামর্থ্য অনুযায়ী চেষ্টা করছি তাদের পাশে দাঁড়ানো জন্য।'

শুভাকাঙ্ক্ষী, বন্ধু, রাজনৈতিক সহযোদ্ধাদের উদ্দেশ্যও গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, 'সবার প্রতি একটি অনুরোধ জন্মদিন উপলক্ষে কেউ কেক কাটবেন না। পারলে আপনাদের পাশের অসহায়, গরিব, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ান। করোনাভাইরাস মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন। করোনা সংকট কেটে গেলে সবাইকে নিয়ে প্রতিবারের মতো আনন্দ, উৎসব করা যাবে। সামাজিক দূরত্ব মেনে চলুন। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।'

এছাড়াও বিভিন্ন ওয়ার্ডে দক্ষিণ যুবলীগের নেতাকর্মীরা তার সুস্থ ও দীর্ঘায়ু কামনা করে মসজিদে দোয়ার আয়োজন ও উপহার সামগ্রী বিতরণ করে।

ঢাকাটাইমস/০৬জুলাই/কারই

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :