আর্চারকে ভয় পাওয়ার কিছু নেই, বললেন শোয়েব

প্রকাশ | ০৬ জুলাই ২০২০, ১৩:৩৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করোনাকাল কাটিয়ে ইংল্যান্ডে সিরিজ খেলতে গিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। দীর্ঘ বিরতির পর চলতি মাসে ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ড সিরিজ দিয়ে ক্রিকেট ফিরবে মাাঠে। ফেরার ম্যাচে প্রথমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংলিশরা। পরই শুরু হবে পাকিস্তান-ইংল্যৈান্ড সিরিজ।

এই সফরে পাকিস্তানকে পরীক্ষায় ফেলতে পারেন ইংলিশ পেসার জোফরা আর্চার। তাই মূল লড়াইয়ের আগে আর্চারকে নিয়ে শিষ্যদের সতর্ক হওয়ার পরামর্শ দিলেন ব্যাটিং কোচ ইউনিস খান।

বিষয়টি স্বাভাবিকভাবে নেননি পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। তিনি সাফ জানিয়ে দিলেন, আর্চারকে নিয়ে ভয় পাওয়ার কিছুই নেই।

ইংল্যান্ডে পৌঁছে ইউনিস খান বলেছিলেন, ‘আর্চারের স্নায়ুশক্তি অনেক। যেটা সে ২০১৯ সালের বিশ্বকাপ ফাইনালে সুপার ওভারের মতো কঠিন জায়গায় প্রমাণ করেছে। ওর বোলিংয়ের মধ্যে বিশেষত্ব আছে এবং হাই আর্ম অ্যাকশনের কারণে ওর মোকাবিলা করাটাও কঠিন হয়।’

এমন মন্তব্যের পর নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে শোয়েব আখতার বলেছেন, ‘ইউনিস খান একটা মন্তব্য করেছেন, আমাদের জোফরা আর্চারের ব্যাপারে সতর্ক থাকতে হবে। সে (আর্চার) দারুণ বোলার এবং শরীর বরাবর বোলিং করে। ইউনিস খান নিজের মন্তব্য দিয়েছেন। আমি বলব, আর্চারকে ভয় পাওয়ার কিছু নেই। ইউনিস খান বলেছেন, তাদের (পাকিস্তান) খানিক ডিফেন্সিভ হয়ে খেলতে হবে। আমি জানি না, তিনি আসলেই এটা বলেছেন কি না। উনি যদি বলে থাকেন, তাহলে আমি বলব, ইউনিস খানের এ কথা বলা উচিত হয়নি।’

(ঢাকাটাইমস/০৬ জুলাই/এআইএ)