‘কোয়ারেন্টাইন কোচে’ ঢাকা গেলেন রেল কর্মকর্তা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ১৬:১১

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে পশ্চিমাঞ্চল রেলওয়ের এক কর্মকর্তাকে রাজশাহী থেকে ঢাকায় নেয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারী বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনে আলাদা একটি কোচ যুক্ত করে তাকে ঢাকায় নেয়া হয়েছে।

এই কর্মকর্তার নাম সাহিদুল ইসলাম। তিনি পশ্চিমাঞ্চল রেলওয়ের চিফ পার্সোনেল অফিসার। সোমবার সকালে তাকে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকা নেয়া হয়। তার জন্য আলাদা যে কোচ যুক্ত করা হয় সেই কোচটিকে বলা হচ্ছে ‘কোয়ারেন্টাইন কোচ’। সাহিদুল ইসলাম কোচটিতে একাই ঢাকা গিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, দুই সপ্তাহ ধরে জ্বরে ভুগছেন সাহিদুল ইসলাম। কোনভাবেই জ্বর কমছে না। তিন দিন থেকে কাশি শুরু হয়েছে। দেখা দিয়েছে শ্বাসকষ্টও। তাই তাকে রাজশাহীর করোনা ডেডিকেটেট খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী তাকে ঢাকায় নেয়া হয়েছে। ঢাকার মহাখালিতে বেসরকারি ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি স্বীকার করে পশ্চিম রেলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ বলেন, সাহিদুল ইসলামের করোনার উপসর্গ রয়েছে। শ্বাসকষ্ট হচ্ছে। তাই আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা বললেন তাকে ঢাকায় নিতে। সে জন্য বনলতায় আলাদা একটি কোয়ারেন্টাইন কোচ যুক্ত করে তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

তিনি বলেন, রাজশাহীতে সাহিদুল ইসলামের নমুনা পরীক্ষা করা হয়নি। তবে করোনার সব ধরনের উপসর্গ আছে। ঢাকায় নমুনা পরীক্ষা করা হবে বলেও জানিয়েছেন পশ্চিম রেলের শীর্ষ কর্মকর্তা মিহির কান্তি গুহ।

ঢাকাটাইমস/৬জুলাই/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :