সৌদি প্রবাসীদের ইকামা-ভিসার মেয়াদ বাড়ায় পররাষ্ট্রমন্ত্রীর সন্তোষ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জুলাই ২০২০, ১৭:২১ | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ১৭:১৯

সৌদিতে বসবাসকারী প্রবাসীদের জন্য তিন মাস ভিসার মেয়াদ বাড়িয়েছে দেশটির সরকার। এজন্য কোনো প্রবাসীকে বাড়তি ফি দিতে হবে না। দেশটিতে থাকা বাংলাদেশিদেরও এই সুবিধা পাচ্ছেন বলে সন্তোষ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

সোমবার এক ভিডিও বার্তায় সৌদি সরকারের এই সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় এই সন্তোষ প্রকাশ করেন।

সৌদি বাদশা সালমানের নির্দেশে দেশটির সররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল এই সংক্রান্ত একটি গেজেট প্রকাশের মাধ্যমে ঘোষণা দেয়, যেসব প্রবাসীর সৌদি আরবে বসবাসে অনুমতির (ইকামা) মেয়াদ পার হয়ে গেছে তাদের জন্য ওই অনুমতির মেয়াদ আরও তিন মাস বাড়ানো হয়েছে।

একই সঙ্গে যেসব প্রবাসী বর্তমানে সৌদি আরবের বাইরে রয়েছেন তারাও তিন মাসের মধ্যে বিনামূল্যে আবারও সে দেশে প্রবেশের সুযোগ পাবেন। আর যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তারা আরও তিন মাস সেখানে অবস্থান করার পর নিজ নিজ দেশে ফিরতে পারবেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রবাসীদের জন্য তিন মাস ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি আরব। এজন্য কোনো অতিরিক্ত ফি দিতে হবে না। যারা দেশটিতে আছেন বা যারা দেশটির বাইরে রয়েছেন তাদের সবারই ভিসার মেয়াদ তিন মাস বাড়ানো হয়েছে। নতুন করে ঘোষণা দিয়েছেন সৌদি সরকার। এতে আমরা খুব খুশি।’

মোমেন বলেন, ‘আমাদের সঙ্গে যখন এসব দেশের (মধ্যপ্রাচ্যের) মন্ত্রীদের আলাপ হয়েছিল তখন তারা অঙ্গীকার করেছিলেন, করোনা ভাইরাসের কারণে ভিসার বা ইকামার কোনো সমস্যা হবে না।’

(ঢাকাটাইমস/০৬জুলাই/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :