ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে শোনা যাবে ‘নকল শব্দ’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ১৯:২২

প্রায় চার মাসের জন্য বন্ধ ছিল বাইশ গজের লড়াই। অবশেষে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হচ্ছে। ৮ জুলাই থেকে সাউদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামবে ইংল্যান্ড। মাঠে থাকবেন না কোনো দর্শক।

রুদ্ধদ্বার স্টেডিয়ামে খেলা হলেও শোনা যাবে ‘নকল শব্দ’। বাজবে গান। ম্যাচের বিভিন্ন পরিস্থিতি অনুযায়ী প্রযুক্তির মাধ্যমে ব্যবহার করা হবে সেই সব শব্দ। যা অভিনব ব্যাপার।

সাধারণত স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা ক্রীড়াবিদদের কাছ থেকে সেরাটা বের করে আনেন। এই কারণেই ভরা স্টেডিয়ামে একে অপরকে ছাপিয়ে যান খেলোয়াড়রা। কিন্তু করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে পরিবর্তন আনা হচ্ছে ক্রীড়াদুনিয়ায়।

সতর্কতার জন্য দর্শকহীন স্টেডিয়ামে হবে এই সিরিজ। কিন্তু প্রাণহীন ফাঁকা মাঠে খেলছেন, এমন অনুভূতি যাতে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের গ্রাস না করে সেই কারণেই প্রযুক্তির ব্যবহারে নানা ধরনের শব্দ ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ, দু’দলের কাছ থেকে এ বিষয়ে চেয়েও নেওয়া হয়েছে সম্মতি। ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমার রোচ এই ধরনের উদ্যোগের প্রেক্ষিতে বলেছেন, ‘একদম শব্দহীন থাকার থেকে কিছু শব্দ হলেও ভালো।’ নতুন এই পরিস্থিতির সঙ্গে ক্রিকেটাররা এই সিরিজে কীভাবে মানিয়ে নেন, তা দেখার অপেক্ষায় ক্রিকেটবিশ্ব।

(ঢাকাটাইমস/৬ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :