দিনাজপুরে বাসচাপায় নিহতের সংখ্যা বেড়ে ছয়

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
| আপডেট : ০৬ জুলাই ২০২০, ২০:১১ | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ২০:০৮

দিনাজপুরে যাত্রীবাহী বিআরটিসি বাসের ধাক্কায় নিহতের সংখ্যা একজন বেড়ে ছয়জন হয়েছে। সোমবার দুপুর ২টায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সাতোর ইউপির ২৫ মাইল নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এর আগে সন্ধ্যা ৬টার দিকে পাঁচজন নিহতের খবর পাওয়া যায়।

নিহতরা অটো-চার্জার রিকশাভ্যানের যাত্রী ও চালক। এছাড়াও রিকশাভ্যানের দুজন যাত্রী এবং বাস উল্টে বাসের আরো আটজন যাত্রী আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

দিনাজপুর বীরগজ্ঞ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আব্দুল মতিন হতাহতের ঘটনা নিশ্চিত করে জানান, ঠাকুরগাঁও থেকে আসা যাত্রীবাহী বিআরটিসি বাসটি বীরগঞ্জের ২৫ মাইল নামক স্থানে একটি অটো চার্জার চালিত রিকশাভ্যানকে ধাক্কা দেয়। এ সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে বাসের চাপায় রিকশাভ্যানের পাঁচজন যাত্রী মারা যান।

ঘটনাস্থলে নিহতরা হলেন, বীরগঞ্জ উপজেলার ৮ নম্বর ভোগনগর ইউনিয়নের ভাবকী গ্রামের ইদ্রিস আলীর স্ত্রী নাসরীন ওরফে নসিমন (৪২), মেয়ে রূপা (৮), কাহারোল উপজেলার দেবীপুর গ্রামের আবুল হোসেন (৬০), তার স্ত্রী আসমা খাতুন (৫০) ও মেয়ে লামিয়া (৫)। এছাড়াও বীরগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভ্যানচালক (অজ্ঞাত) মারা যান। এ ঘটনায় বিআরটিসি বাসের চালকসহ ১০জন যাত্রী আহত হন।

চার্জারচালিত রিকশাভ্যানটি বীরগজ্ঞ থেকে ২৫ মাইলের রনগাঁও মহনপুর এলাকায় যাচ্ছিল। বিআরটিসি বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।

ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে নিহতদের উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এছাড়াও দুর্ঘটনায় পতিত বিআরটিসি যাত্রীবাহী বাসটি উদ্ধার করে দিনাজপুর- ঠাকুরগাঁও মহাসড়ক চলাচল স্বাভাবিক করেছেন।

ফায়ার সার্ভিস বীরগঞ্জ স্টেশনের ভারপ্রাপ্ত অফিসার মসলেম উদ্দিন বলেন, এ ঘটনার পর স্থানীয় জনতা দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ামিন হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) মো. ওয়ারেস ও হাইওয়ে পুলিশের ওসি শামসুল নুর ঘটনাস্থল গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়।

(ঢাকাটাইমস/৬জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :