সাতক্ষীরায় জব্দ ৬৫৫ বস্তা গম বন্টনের নির্দেশ

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ২১:১৯

সাতক্ষীরায় আবারো পুলিশের অভিযানে জব্দ করা ৬৫৫ বস্তা গম আম্পান কবলিত চারটি ইউনিয়নসহ ক্ষতিগ্রস্ত এলাকায় বিতরণের নির্দেশ দিয়েছে সাতক্ষীরার সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক শেখ মফিজুর রহমান।

রবিবার ভার্চুয়াল শুনানি শেষে সোমবার দুপুরে সাতক্ষীরার সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক শেখ মফিজুর রহমান এ আদেশ দেন। এর আগে এ মামলার পিপি (দুদক) জব্দকৃত আলামত পচনশীল হওয়ায় এর মধ্য থেকে পাঁচ কেজি নমুনা হিসেবে রেখে বাকি সব আলমত বিধিমোতাবেক ব্যবস্থা নিতে উক্ত আদালতে আবেদন করেন। আদালত শুনানি শেষে উক্ত আদেশ দেন।

এ মামলার নথি ও দরখাস্ত (পিপির আবেদন) পর্যালোচনা শেষে বিচারক জানতে পারেন, গত ২৫ জুন সাতক্ষীরা ডিবি পুলিশের এসআই হুসাইন মোস্তফা আলম ৬৫৫ বস্তা গম (৩৯ হাজার ৩০০ কেজি) জব্দ করেন।

পরে আসামি শহীদুল ইসলাম, আব্দুল গণি, লিয়াকত সরদার ও আবু খালেক কারিগরকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয় এবং দুর্নীতি দমন কমিশন আসামিদের বিরুদ্ধে মামলা করে।

বিচারক নথি পর্যালোচনা শেষে বলেন, সম্প্রতি সুপার সাইক্লোন আম্পান ঝড়ে সাতক্ষীরায় অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়। তাই জব্দকৃত আলামতের ব্যবহার/প্রয়োগ সুনিশ্চিত করতে পাঁচ কেজি নমুনা হিসেবে রেখে বাকিগুলো আম্পানে ক্ষতিগ্রস্ত দুর্গত এলাকা শ্যামনগর উপজেলার কাশিমাড়ী, কালিগঞ্জের কৃষ্ণনগর, আশাশুনি সদর ও আশাশুনির আনুলিয়া ইউনিয়নের মানুষের মাঝে বন্টনের জন্য জেলা পুলিশকে দায়িত্ব দেয়া হলো।

এর আগে গত ২৮ মে ৮১৭ বস্তা জব্দ করা গম আম্পান ক্ষতিগ্রস্ত এলাকায় বিতরণের নির্দেশ দেন সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। নির্দেশনা মোতাবেক সাতক্ষীরা জেলা পুলিশ সুষ্ঠুভাবে ওই গম ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের মধ্যে বিতরণ করেন।

(ঢাকাটাইমস/৬জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :