টুঙ্গীপাড়া হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

নিজম্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
 | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ২২:০৬

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের চলমান কর্মবিরতি স্থগিত করা হয়েছে। গত শনিবার কর্তব্যরত চিকিৎসক অপূর্ব বিশ্বাসের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ প্রেক্ষিতে গত দুই দিন ওই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা প্রধান আসামি কাজী তরিকুল ইসলামসহ অন্য আসামিদের গ্রেপ্তারের দাবিতে কর্মবিরতি পালন করেন।

প্রধান আসামি কাজী তরিকুল গ্রেপ্তার না হওয়া ও নিরাপদ কর্মস্থলের দাবিতে তারা এ আন্দোলন চালিয়ে আসছিল। বিএমএ গোপালগঞ্জ জেলা শাখা তাদের এ আন্দোলনে সমর্থন জানিয়ে মঙ্গলবার সকাল ১০টা মধ্যে প্রধান আসামিকে গ্রেপ্তারের আল্টিমেটাম দেয়। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়।

এর মধ্যে সোমবার বিকালে ওই ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি কাজী তরিকুল ইসলামকে গোপালগঞ্জ জেলা পুলিশ পাশ্ববর্তী বাগেরহাট জেলার মোল্লাহাট থেকে গ্রেপ্তার করে। এর আগে পুলিশ ওই ঘটনার সাথে জড়িত অপর এক আসামিকেও গ্রেপ্তার করে।

প্রধান আসামি গ্রেপ্তার হওয়ায় চিকিৎসকদের ঘোষিত আন্দোলন প্রত্যাহার করে নেয়া হয়। তাই মঙ্গলবার সকাল থেকে চিকিৎসকরা পূর্বের ন্যায় চিকিৎসা সেবা প্রদান করবেন।

এ ব্যাপারে বিএমএ গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. হুমায়ুন কবিরের সাথে কথা হলে তিনি জানান, তাদের আল্টিমেটাম অনুয়ায়ী প্রধান আসামি কাজী তরিকুলসহ দুজন গ্রেপ্তার হওয়ায় তাদের ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করে নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার সকাল ৮টার দিকে একজন রোগী করোনার উপসর্গ নিয়ে টুঙ্গীপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য গেলে সেখানে সাড়ে ৮টার দিকে ওই রোগী মারা যায়। তাকে চিকিৎসা দিতে দেরি হয়েছে এমন অজুহাতে কর্তব্যরত চিকিৎসক অপূর্ব বিশ্বাসকে কাজী তরিকুলসহ রোগীর বেশ কয়েকজন স্বজন শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ ঘটনার জের ধরে ডাক্তারদের পক্ষ থেকে গত শনিবারই টুঙ্গিপাড়া থানায় অভিযোগ করা হয় এবং ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার করা না হলে চিকিৎসকেরা ধর্মঘটে যাবেন বলে আল্টিমেটাম দেন। এই সময়ের মধ্যে পুলিশ দোষীদের গ্রেপ্তার করতে না পারায় তারা ইনডোর ও করোনা রোগীদের চিকিৎসা করা বাদে আউটডোর চিকিৎসা সেবা বন্ধ রেখেছিলেন।

(ঢাকাটাইমস/৬জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :