ঠাকুরগাঁওয়ে বাংলাদেশিকে বিএসএফের গুলি

প্রকাশ | ০৬ জুলাই ২০২০, ২৩:১১

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মোহাম্মদ সোহেল (২৫) নামের এক বাংলাদেশি গরু ব্যবসায়ী আহত হয়েছেন। সোমবার  ভোরে ভারতের পশ্চিম দিনাজপুর গোয়ালপুকুর থানার নোটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ জোয়ানদের গুলিতে এ ঘটনা ঘটে।

আহত গরু ব্যাবসায়ী সোহেল ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের বারাসাত এলাকার আইয়ুব আলীর ছেলে। সোমবার ভোরে সোহেলসহ কয়েকজন গরু ব্যবসায়ি অবৈধভাবে রত্নাই  সীমান্তের তারকাটা অতিক্রম করে সীমান্ত ৩৮২/এস পিলার এলাকায় ভারতের অভ্যন্তরে ঢুকে। তখন ভারতের পশ্চিম দিনাজপুর গোয়ালপুকুর নাটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এ সময় অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও সোহেল গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশে ফিরে আসেন। পরে পরিবারের সদস্য ও স্থানীয় গ্রামবাসী তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুরে নিয়ে যান।

এ বিষয়ে ঠাকুরগাঁও-৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শহিদুল ইসলাম বলেন, আামি ঘটনাটি শুনেছি। তবে আহত ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। এছাড়া সীমান্তে গুলি ও হত্যা বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে চিঠি দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৬জুলাই/কেএম)