বিনিয়োগকারীদের টাকা আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজের চেয়ারম্যান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০২০, ১৪:২১

শেয়ারবাজারের শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ শহীদুল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি ও তার স্ত্রী মিলে গ্রাহকের শত কোটি টাকার বিনিয়োগ ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছেন বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার মো. আবদুল বাতেন।

আজ মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে ঢাকা মহানগর (ডিএমপির) গোয়েন্দা অফিসের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

এর আগে গতকাল সোমবার নোয়াখালীর মাইজদি এলাকা থেকে শহীদুল্লাহ ও তার স্ত্রী নিপা সুলতানা নূপুরকে গ্রেপ্তার করা হয়। সেখানে তারা তাদের এক আত্মীয়ের বাসায় আশ্রয় নিয়েছিলেন।

অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন বলেন, ক্রেস্ট সিকিউরিটি লিমিটেড ঢাকা স্টক এক্সেচেঞ্জের একটি ব্রোকার হাউজ। সেখানে তাদের ২২ হাজার গ্রাহকের প্রায় শত কোটি টাকার লেনদেন রয়েছে। গত ২২ জুন গ্রাহকদের একাউন্ট থেকে ১৮ কোটি টাকা তুলে নেয় শহীদুল্লাহ।

এছাড়া বিভিন্ন গ্রাহকের কাছ থেকে চুক্তির মাধ্যমে ৩০ কোটি টাকা নিয়েছিল তারা। এই টাকার জন্য তারা গ্রাহকদের লভ্যাংশ দেওয়ার কথা। সেই টাকাটাও তারা মেরে দিয়েছে বলে জানান এই গোয়েন্দা কর্মকর্তা। তিনি বলেন, ২২ হাজার বিনিয়োগকারীর বিনিয়োগ ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছেন শহীদুল্লাহ।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, ক্রেস্ট সিকিউরিটি লিমিটেডে ২২ হাজার বিও একাউন্ট রয়েছে। তাতে শত কোটি টাকার লেনদেন হয়েছে। ওই টাকার মধ্যে তারা ইতিমধ্যে ১৮ কোটি টাকা আত্মসাৎ করেছেন। এ ছাড়া বিভিন্ন জনের কাছ থেকে মুনাফা দেয়ার কথা বলে ৩০ কোটি টাকা ঋণ নিয়েছিলেন। এই টাকা আত্মসাত করার জন্য তারা আত্মগোপন করেছিলেন। তাদের বিরুদ্ধে পাঁচটি মামলা করা হয়েছে বলে জানান অতিরিক্ত কমিশনার।

সংবাদ সম্মেলনে রমনা বিভাগের গোয়েন্দা পুলিশের উপকমিশনার এ এইচ এম আজিমুল হক, জনসংযোগ ও গণমাধ্যম শাখার অতিরিক্ত উপকমিশনার নাদিয়া আফরোজ ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৭জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :