বোয়ালমারীর চতুল ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০২০, ১৬:১৭

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়ন পরিষদ চত্বরে মঙ্গলবার সকাল ১১টায় বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিংমুক্ত সমাজ গড়তে 'পুলিশিং সেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছানোর লক্ষ্যে' এই বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে বাকি ইউনিয়নগুলোতেও এই কার্যক্রম শুরু হবে।

প্রতি সপ্তাহে দুই দিন পুলিশ অফিসার গিয়ে বসবেন ইউনিয়ন ভবনে। ইউনিয়নের বিরোধগুলোর অভিযোগ এখানে করা যাবে। কষ্ট করে থানায় যেতে হবে না।

চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মিজানুর রহমান মিয়া, ৯ নম্বর ওয়ার্ড সদস্য জালাল সিকদার, ৬ নম্বর ওয়ার্ড সদস্য ওয়াহিদুজ্জামান, ১ নম্বর ওয়ার্ড সদস্য খোন্দকার আসাদ প্রমুখ।

বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করে ওসি আমিনুর রহমান বলেন, গ্রামের যেসব সমস্যা আছে সেগুলো এখন থেকে এখানেই মীমাংসা করা যাবে।

তিনি বলেন, পুলিশ ক্লিয়ারেন্সের আবেদন, জিডি এখান থেকে করা যাবে। সময়ের চাহিদা অনুযায়ী প্রয়োজনে ওয়ার্ডেও এ কর্মসূচি সম্প্রসারণ করা হবে। এতে মামলার জট কমবে।

চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু বলেন, সপ্তাহে দুই দিন ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই পুলিশিং কার্যক্রম চলবে। এতে মামলার জট খুলবে। আর পুলিশের সেবা ইউনিয়নের তৃণমূল পর্যন্ত পৌঁছে দেয়া সম্ভব হবে।

তিনি বলেন, বর্তমান সরকার ভালো একটা কার্যক্রম আজ চালু করেছে এবং এর সুফল তৃণমূলের সাধারণ মানুষ পাবে।

(ঢাকাটাইমস/৭জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :