দাউদকান্দিতে প্রকৌশলী লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যানের অপসারণ চায় আইইবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০২০, ২১:০৩ | প্রকাশিত : ০৭ জুলাই ২০২০, ১৯:৫৫

কুমিল্লার দাউদকান্দিতে উপজেলা প্রকৌশলী আহসান আলীকে লাঞ্ছিত করা, লাঞ্ছিতকারীদের বিরুদ্ধে মামলা করতে বাধা দেয়া এবং হুমকি দেয়ার প্রতিবাদে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমনের অপসারণের দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। একই সঙ্গে উপজেলা প্রকৌশলীকে লাঞ্ছিতকারী আগামী ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে।

মঙ্গলবার বিকালে অনলাইন জুমে আইইবি'র ৬৯৯ তম কার্যনির্বাহী কমিটির সভায় নির্বাহী কমিটির সদস্যরা এসব দাবি জানান।

আইইবি'র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদের সঞ্চালনায় নির্বাহী কমিটির সদস্যরা বলেন, উপজেলা প্রকৌশলীকে লাঞ্ছিত করার সময় সন্ত্রাসী ঠিকাদারদের সাথে উপজেলা চেয়ারম্যানের ব্যক্তিগত কর্মকর্তাও উপস্থিত ছিলেন। পরে প্রকৌশলী আহসান আলী যখন থানায় মামলা করতে যান তখন উপজেলা চেয়ারম্যান বাধা দেন। যার কারণে প্রথমে থানায় মামলা নিতে গড়িমসি করা হয়। পরে চাপে পরে থানায় মামলা নিতে বাধ্য হয়। কিন্তু মামলার পর থেকে প্রকৌশলী আহসান আলীকে বিভিন্নভাবে হুমকি ধামকি দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান ও তার পোষা সন্ত্রাসী বাহিনী।

উপজেলা চেয়ারম্যান দাউদকান্দি উপজেলার উন্নয়নমূলক কাজে বাধা দিচ্ছে বলে অনেক অভিযোগ রয়েছে। যেখানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন সেখানে উপজেলা চেয়ারম্যান হয়ে তিনি সরাসরি সন্ত্রাসী কাজকর্ম করছেন।

বক্তারা বলেন, মাহবুবুল আলামসহ বিভিন্ন কর্মকর্তাদের লাঞ্ছিত করেছেন। এটা তার অভ্যাসে পরিণত হয়েছে। এখন বিভিন্ন উন্নয়নমূলক কাজে প্রধান বাধা উপজেলা চেয়ারম্যান হয়ে দাঁড়িয়েছে। এই উপজেলা চেয়ারম্যানের অপসারণের দাবি জানাচ্ছি। যেন বিভিন্ন উন্নয়নমূলক কাজগুলো গতিশীলভাবে চলে। একই সাথে সারা দেশের প্রকৌশলীদের জন্য নিরাপদ কর্মক্ষেত্র গড়ে তুলার দাবি জানাচ্ছি।

অনলাইন জুম মিটিংএ অন্যদের মধ্যে এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আবদুর রশীদ, এলজিইডির ঊর্ধতন কর্মকর্তারা, কুমিল্লা আইইবি'র নেতৃবৃন্দসহ ডুয়েট এলামনাই এসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২ জুলাই কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী আহসান আলীর কাছে অবৈধ ও অনৈতিক সুবিধা না পেয়ে ঠিকাদার নামধারী সন্ত্রাসী ফারুক, মো. আক্তার হোসেন, মো. লিয়াকত আলী,নাফিস, মোহাম্মদ মঈন চৌধুরী, মরিমল, রবিউল সরকার বাবু, মো. আল-আমিন গং'রা প্রথমে তার কক্ষ তালা দেয়, পরে প্রকৌশলী আহসান আলীকে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করে বলে অভিযোগ ওঠেছে।

(ঢাকাটাইমস/০৭জুলাই/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি বৃদ্ধির সম্ভাবনা

অনলাইন নিউজপোর্টালের বিজ্ঞাপন নীতিমালা বাস্তবায়ন হবে: তথ্য প্রতিমন্ত্রী

ঐতিহাসিক মুজিবনগর দিবস বুধবার

বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির

দাবদাহের মধ্যে বৈশাখের প্রথম ঝড়ে সিক্ত রাজধানী

বাংলাদেশের সমৃদ্ধির সহায়তায় দৃঢ়ভাবে অঙ্গীকারবদ্ধ যুক্তরাষ্ট্র: পিটার হাস

ভোজ্যতেলে পূর্বের দামে ফিরে যাওয়ার সুযোগ নেই: বাণিজ্য প্রতিমন্ত্রী

সমৃদ্ধিতে ভারত ও পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

সারাদেশে তাপপ্রবাহ, গরমের দাপট কমবে কবে? কী বলছে আবহাওয়া দপ্তর?

রহস্যে ঘেরা মুক্তিপণকাণ্ড!

এই বিভাগের সব খবর

শিরোনাম :