কুষ্টিয়ায় পদ্মায় নৌকা ডুবিতে চারজন নিখোঁজ

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০২০, ২০:০০

কুষ্টিয়া কুমারখালী উপজেলার চরসাদিপুর এলাকায় পদ্মা নদীতে নৌকা ডুবির ঘটনায় চারজন কৃষি শ্রমিক নিখোঁজ হয়েছে। দুর্ঘটনা কবলিত নৌকাটিতে ১৩ জনের মধ্যে নয়জনকে স্থানীয়রা উদ্ধার করতে পারলেও চারজনকে আর খুঁজে পাওয়া যায়নি বলে কুমারখালী থানা পুলিশ নিশ্চিত করেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে নদী সংলগ্ন সাদিপুর ইউনিয়নের ঘোষপুর এলাকায় এই নৌকা ডুবির ঘটনায় নিখোঁজদের সন্ধানে কাজ করছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল।

নিখোঁজ ব্যক্তিরা হলেন, জেলার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জামালপুর গ্রামের হারান শেখের ছেলে জুয়েল (৩০), নজুর ছেলে জাকির (২৫), জলিলের ছেলে শরিফুল (৩১) ও রঞ্জিতের ছেলে জুবা (৩২)।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জামালপুর থেকে ইঞ্জিল চালিত করিমনে এসে কুমারখালীর ঘোষপুর এলাকায় নামেন তারা। পরে তারা ছোট দুইটি ডিঙি নৌকায় উঠে পদ্মা নদীর চর এলাকায় উলু ঘাস কাটাতে যাচ্ছিল ১৩ জনের এই শ্রমিক দল। একটি নৌকায় ছিল নয়জন, অপর নৌকায় চারজন। নদীর কূল থেকে একটু দূরে যাইতেই পানির প্রবল স্রোতে নৌকা দুটি ডুবে যায়। এরপর নয়জন সাঁতার দিয়ে নদীর কূলে এসে স্থানীয়দের সাহায্যে অসুস্থ অবস্থায় উদ্ধার হলেও নিখোঁজ চারজন শ্রমিকের কোনো খোঁজ পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পাবনা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাইফুজ্জামান বলেন, ডিঙি নৌকা ডুবে চারজন নিখোঁজের সংবাদ পেয়ে কুমারখালী ফায়ার সার্ভিস ও পাবনা ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল অনুসন্ধান শুরু করেছে। ইতোমধ্যে রাজশাহী ফায়ার সার্ভিসের ডুবুরী দল রওনা হয়েছেন, কিছুক্ষণের মধ্যে এসে পৌঁছালে তারাও উদ্ধার কাজে যোগ দেবেন। তবে দুর্ঘটনা কবলিত এলাকায় প্রবল স্রোত থাকায় নিখোঁজদের সন্ধান পাওয়া কঠিন হয়ে পড়বে বলেও জানান তিনি।

উপ-সহকারী পরিচালক সাইফুজ্জামান বলেন, ঘটনাস্থল পদ্মা নদীর এই এলাকায় প্রবল স্রোতে বেশ ঝুঁকিপূর্ণ হওয়ায় তাদের ব্যবহৃত ছোট ডিঙ্গি নৌকা উল্টে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে। যে পরিস্থিতি দেখছি তাতে ঘটনাস্থলের আশপাশে আদৌ নিখোঁজদের খুঁজে পাওয়া যাবে বলে মনে হয় না।

(ঢাকাটাইমস/৭জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :