বঙ্গবন্ধু স্মারক বৃক্ষরোপণ উদ্বোধন করলেন বিজিবি-প্রধান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০২০, ০৯:২১ | প্রকাশিত : ০৭ জুলাই ২০২০, ২০:১৫

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম 'বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচি'র উদ্বোধন করেছেন।

আজ মঙ্গলবার বিজিবি সদর দপ্তর, পিলখানার ভেতরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল এন্ড কলেজের পূর্ব পাশের মাঠে একটি বটের চারা রোপণ করেন বিজিবি-প্রধান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিজিবি-প্রধান বেশি বেশি বৃক্ষ রোপণের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন।

মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেন, ‘প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত, জীবনযাত্রার মানোন্নয়ন, বায়ু ও অন্যান্য পরিবেশদূষণ রোধ, জলবায়ুর বিরূপ প্রভাবজনিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলাসহ জীববৈচিত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে আমাদের অধিক পরিমাণে বৃক্ষ রোপণ করতে হবে।’

বিজিবি মহাপরিচালক তার বাহিনীর সদর দপ্তরসহ সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, ব্যাটালিয়ন ও বিওপির প্রতিটি খালি জায়গায় বিভিন্ন জাতের গাছের চারা এবং পার্বত্য এলাকার ইউনিট, বিওপি, ক্যাম্পগুলোতে ফলদ বৃক্ষের চারা রোপণ করার প্রত্যয় ব্যক্ত করে এ কর্মসূচি সফল করার জন্য বিজিবি সদস্যদের প্রতি আহ্বান জানান।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে পিলখানার সব জ্যেষ্ঠ কর্মকর্তা অংশ নেন।

(ঢাকাটাইমস/০৭জুলাই/এসএস/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :