তীব্র সমালোচনার মধ্যেও ব্রাজিলে লিগ শুরুর সিদ্ধান্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০২০, ২০:২১

করোনাভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ায় দীর্ঘদিন বন্ধ রাখার পর আগামী ৯ আগস্ট থেকে জাতীয় চ্যাম্পিয়নশিপের খেলা পুনরায় শুরুর ঘোষণা দিয়েছে ব্রাজিলিয় ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। যদিও এর বিরোধিতা করছে আঞ্চলিক কর্তৃপক্ষগুলো।

কনফেডারেশন জানিয়েছে, ২০ দলের দ্বিতীয় বিভাগের খেলা শুরু হবে এর একদিন আগে। রিও ডি জেনিরোতে দেশটির শুধুমাত্র একটি মাত্র চ্যাম্পিয়নশিপ এ পর্যন্ত শুরু করা হয়েছে। তাও আবার দারুণ সমালোচনা সহ্য করে। কারণ দেশটিতে করোনা ভাইরাসে এ পর্যন্ত মারা গেছে ৬৫ হাজার মানুষ। যা বিশ্বের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ।

সাও পাওলোর গভর্নর জোয়াও ডরিয়া এক সংবাদ সম্মেলনে বলেছেন, আঞ্চলিক চ্যাম্পিয়নশিপ সম্পন্ন না হওয়া পর্যন্ত প্রদেশের দলগুলো জাতীয় টুর্নামেন্টে অংশ নিবে না। তিন রাউন্ড অনুষ্ঠিত হবার পর করোনার কারণে মার্চের মধ্যভাগে স্থগিত হয়ে গেছে আঞ্চলিক প্রতিযোগিতা।

ডরিয়া বলেন, ‘সিবিএসের সিদ্ধান্ত অনুযায়ী ৯ আগস্ট শুরু হচ্ছে, কিন্তু এ বিষয়ে প্রাদেশিক সরকারের সঙ্গে কোন আলোচনা করা হয়নি।’

এর জবাবে সিবিএফ তাদের ওয়েবসাইটে বলেছে, সাও পাওলো সহ ২০ ক্লাবের ১৯টিই টুর্নামেন্ট শুরুর পক্ষে ভোটের মাধ্যমে সম্মতি দিয়েছে।

(ঢাকাটাইমস/৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :