বড় লিড নিয়েও মিলানের কাছে জুভেন্টাসের হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০২০, ০৮:৪৯ | প্রকাশিত : ০৮ জুলাই ২০২০, ০৮:১৮

জুভেন্টাসের জয়রথের গতিকে দমিয়ে দিল এসি মিলান। ২ গোলে পিছিয়ে পড়েও রোনালদোদের ৪-২ গোলের ব্যবধানে হারিয়ে শেষ হাসি হেসেছে ইব্রাহিমোভিচরা।

গোলশূন্য প্রথমার্ধ। বিরতির পর ১০ মিনিট না যেতেই আদ্রিয়ান রাবিও ও ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে দুই গোলের লিডে জুভেন্টাস। এরপর ৫ মিনিটের ব্যবধানে পালটে গেল সবকিছু। ইব্রাহিমোভিচ পেনাল্টি থেকে গোল করে এক গোল শোধ দিয়েছিলেন, পরে জুভেন্টাসকে গুণে গুণে আরও ৩ গোল দিয়েছে মিলান।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই বক্সের বাইরে থেকে করা শটে দারুণ এক সলো গোল করে রাবিও এগিয়ে দিয়েছিলেন জুভেন্টাসকে। ৬ মিনিট পর রোনালদো নিজের নামটাই রেখেছেন। হুয়ান কুয়াদ্রাদোর লম্বা পাস ধরে বক্সের সামনে থেকে ডান পায়ের শটে টানা পঞ্চম ম্যাচে গোল করেছেন। তাতে লিগের ২৫ ম্যাচে রোনালদোর গোলসংখ্যা দাঁড়িয়েছে ২৬টি। অবশ্য ৩৫ বছর বয়সী পর্তুগিজের দুর্দান্ত ফর্মও এরপর জুভেন্টাসের জয়ের জন্য যথেষ্ট হয়নি।

ম্যাড়মেড়ে প্রথমার্ধে রোনালদোরাই অবশ্য বেশি ভয়ঙ্কর ছিলেন গোলের সামনে। পাউলো দিবালা, ম্যাথিয়াস ডি লিটরা ছিলেন না নিষেধাজ্ঞার কারণে। দুইজনের অভাবই টের পেয়েছে জুভেন্টাস। অবশ্য লিওনার্দো বনুচ্চি, রোনালদোরা গোলের কাছাকাছি গিয়েছিলেন বিরতির আগ পর্যন্ত। আর দুই গোলের লিড পাওয়ার পর তো জুভেন্টাসের জয়টাই প্রায় নিশ্চিত মনে হচ্ছিল।

৬২ মিনিটে মিলানের কপাল খুলেছে এক পেনাল্টি থেকে। আন্তে রেবিচের চেস্ট দিয়ে মারা বল বক্সের ভেতর লেগেছিল বনুচ্চির হাতে। ভিএআর চেকের পর মাঠের বাইরে গিয়ে হাইলাইটস দেখে রেফারি দিয়েছেন পেনাল্টির বাঁশি। ইব্রাহিমোভিচ ভোজায়িক সেজনিকে পরাস্ত করে মিলানকে লাইফলাইন এনে দেন। কিন্তু এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়েছে জুভেন্টাসের রক্ষণ।

৪ মিনিট পর ইব্রাহিমোভিচের বক্সের ভেতর থেকে দেওয়া পাস থেকে ফ্রাঙ্ক কেসি গোল করে মিলানকে ম্যাচে ফিরিয়ে আনেন। বিস্ময় সেখানেও থামেনি, পরের মিনিটেই বদলি রাফায়েল লিয়াও আরেক গোল করে তাক লাগিয়ে দেন। সান সিরোতে এমন রোমাঞ্চের রাতে দলের জয় দেখেও সবচেয়ে বেশি আফসোস করেছেন রোসোনেরি সমর্থকেরাই।

মিলান সমর্থকদের আরেকবার আনন্দের উপলক্ষ্য এনে দেন আন্তে রেবিচ। অ্যালেক্স সান্দ্রো ভুলটা করেছিলেন। চোট থেকে ফিরে বদলি হিসেবে নেমেছিলেন মিলানের বিপক্ষে। রক্ষণে বাম প্রান্ত থেকে বিপদজনক ডায়াগোনাল পাস দিতে গিয়ে সান্দ্রো বক্সের ভেতর বল তুলে দেন মিলানের কাছেই। বোনাভেনতুরার স্কয়ার পাসের সঙ্গে তাল মিলিয়ে এরপর দারুণ ইম্প্রোভাইজেশনে চতুর্থ গোল করেন রেবিচ। জুভেন্টাসের বিপক্ষে সবশেষ এক ম্যাচে মিলান ৪ গোল করতে পেরেছিল ১৯৮৯ সালে।

ম্যাচের আগে সব আলো ছিল রোনালদো আর ইব্রাহিমোভিচকে ঘিরেই। দুইজনই গোল করেছেন, তবে ম্যাচ শেষে উদযাপন করতে পেরেছেন ইব্রাহিমোভিচই। আগের ম্যাচে লাৎসিওকে ৩-০ গোলে হারানোর পর লিগ লিডারদের হারিয়ে দিয়ে মিলান উঠে এসেছে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে।

মৌসুমের চতুর্থ হারের পরও অবশ্য বিয়াঙ্কোনেরিদের খুব বেশি ক্ষতি হয়নি। পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা লাৎসিও টানা দ্বিতীয় ম্যাচে হেরেছে। তাই শীর্ষস্থানে ৭ পয়েন্টের লিডটা আগের মতোই আছে জুভেন্টাসের।

(ঢাকাটাইমস/০৮ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :