ক্রিকেট ফেরানোয় ইসিবিকে আইসিসি প্রধানের ‘ধন্যবাদ’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০২০, ১০:১৭ | প্রকাশিত : ০৮ জুলাই ২০২০, ১০:১১

ক্রিকেট সমর্থকদের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বাইশ গজে ফিরছে ক্রিকেট। আজ (০৮ জুলাই) সাউদাম্পটনে বিকাল ৪টায় ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে। নানা শঙ্কা, অনিশ্চয়তা দূরে সরিয়ে মাঠে ক্রিকেট ফেরানোর কৃতিত্ব ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)। দীর্ঘ বিরতির পর ক্রিকেট ফেরায় আনন্দিত ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনি, সিরিজ আয়োজক ইসিবিকে জানিয়েছেন ধন্যবাদ।

চার মাস আগে ঠিক একই দিনে (০৮ মার্চ) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নারী টি-টোয়েন্টি বিশ্বচকাপের ফাইনাল অনুষ্ঠিত হয়। যা কয়েক লাখ মানুষ উপভোগ করেছে। করোনা ভাইরাস পরবর্তী প্রথম আন্তর্জাতিক ম্যাচ ঘিরেও একই রকম উত্তেজনা কাজ করছে ভক্ত সমর্থক থেকে ক্রিকেট সংশ্লিষ্টদের মধ্যে। এমনটাই মনে করেন মানু সোহনি।

গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে বলে আমরা আনন্দিত। অংশগ্রহণকারী দলগুলোর সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে যথাযথ ব্যবস্থা নিতে অক্লান্ত পরিশ্রম করায় ইসিবিকে ধন্যবাদ দিতে চাই।’

‘আজ থেকে চার মাস আগে ঠিক একই দিনে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। যা বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন লোক দেখেছে। আর আমি নিশ্চিত ঠিক একই উত্তেজনা এই সিরিজের আগে সবার মধ্যে বিরাজমান। আমি দুই দলের খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালদির জন্য শুভকামনা জানাই যেন দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি সিরিজ উপহার দিতে পারে।’

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের পর পাকিস্তানের বিপক্ষেও সমান তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড। ইতোমধ্যে পাকিস্তান দল ইংলিশদের আতিথেয়তা নিয়েছে। অন্যান্য দেশগুলোও ক্রিকেটারার শুরু করেছে অনুশীলন, খেলছে নিজেদের মধ্যে ভাগ হয়ে। তেবে করোনা পরিস্থিতি বিবেচনায়ে নিয়ে এখনো সেরকম কিছু ভাবতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

(ঢাকাটাইমস/০৮ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :