কুমিল্লায় নারীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় মামলা, গ্রেপ্তার ৩

প্রকাশ | ০৮ জুলাই ২০২০, ১২:০১

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
প্রতীকী ছবি

কুমিল্লার চান্দিনায় এক নারী পোশাক শ্রমিককে দলবেঁধে ধর্ষণের ঘটনায় মামলা করেছে ভুক্তভোগী ওই নারী। গতকাল মঙ্গলবার রাতে দেবীদ্বার থানায় মামলা করেন তিনি।

গত সোমবার রাত সাড়ে নয়টার দিকে বাসায় ফেরার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কুমিল্লার চান্দিনা ও দেবীদ্বার উপজেলার সীমান্তবর্তী এলাকা বাগুর শান্তিনগর এলাকায় ওই নারীকে ধর্ষণের ঘটনা ঘটে। এরপর সেদিনই অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল আনোয়ার।

গ্রেপ্তাররা হলেন- ভোলার লালমোহন উপজেলার বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে খোকন (২৯), কুমিল্লার দেবীদ্বার উপজেলার ভৈষেরকুট গ্রামের ফরিদুর রহমানের ছেলে আব্দুল মান্নান (২৮)। উভয়ই চান্দিনার বেলাশহর গ্রামে ভাড়ায় বসবাস করেন। গ্রেপ্তার অপরজন হলেন চান্দিনা উপজেলার বেলাশহর গ্রামের কালু মিয়ার ছেলে ফরিদ (২৬)।

স্থানীয় সূত্রে জানা যায়- চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের ওই নারী বেলাশহর এলাকার ‘ডেনিম’ গার্মেন্টে চাকরি করেন। বাড়ি থেকে যাতায়াত করে চাকরি করা কষ্টকর হওয়ায় পার্শ্ববর্তী একটি গ্রামে ভাড়া থাকতেন তিনি। সোমবার রাত নয়টায় ডিউটি শেষে বাসায় ফিরছেন তিনি। মহাসড়কের পাশ দিয়ে হেটে বাসায় ফেরার সময় তিন যুবক তার মুখ চেপে ধরে একটি ঝোপে নিয়ে গণধর্ষণ করে। এরপর তার কাছ থেকে মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ অভিযান চালিয়ে রাতেই তিন ধর্ষককে আটক করেন।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল ফয়সল জানান- ঘটনাস্থলটি চান্দিনা বাজারের সন্নিকটে হলেও তা দেবীদ্বার থানাধীন বাগুর শান্তিনগর এলাকায় ঘটেছে। তারপরও ঘটনাটি মোবাইল ফোনে শোনার সঙ্গে সঙ্গে আমি ও থানার উপ-পরিদর্শক নোমানকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে তিনজনকে আটক করি এবং মোবাইল ফোনটিও উদ্ধার করি। ভোরে তাদের দেবীদ্বার থানা পুলিশের কাছে হস্তান্তর করি।

জানতে চাইলে দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল আনোয়ার জানান- এ ঘটনায় ভিকটিম নিজেই বাদী হয়ে থানায় একটি ধর্ষণ মামলা করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষকরা ধর্ষণের কথা স্বীকার করেছে।

(ঢাকাটাইমস/৮জুলাই/প্রতিনিধি/এমআর)