বিলবোর্ডের ভেতর দিয়ে বিদ্যুতের তার, আতঙ্কে সাধারণ মানুষ

প্রকাশ | ০৮ জুলাই ২০২০, ১৫:৪৬

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

গাজীপুরের কালিয়াকৈরের সাহেব বাজার বাইপাস এলাকায় মহাসড়কের পাশের বিলবোর্ডের ভেতর দিয়ে টানা হয়েছে উচ্চ ভোল্টের বিদ্যুতের তার। সামান্য বাতাসেই তার লোহার তৈরি ওই বিলবোর্ডের সংস্পর্শে এসে পুরো বিলবোর্ডে বিদ্যুৎ সৃষ্টি হতে পারে। স্থানীয় দোকান মালিক ও প্রতিদিন ওই পথে চলাচলরত সাধারণ মানুষ এ নিয়ে অনেকটাই আতঙ্কিত।

সরেজমিনে দেখা গেছে, বাইপাস এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশের জায়গা দখল করে থাকা ওই বিলবোর্ডটি নির্মাণ করা হয়েছে বিদ্যুৎ সুপরিবাহী লোহার রড দিয়ে। এসব লোহার রডের ফাঁকা দিয়ে টানা হয়েছে ঢাকা জোনের পল্লীবিদ্যুতের ছয়টি উচ্চ ভোল্টেজ সম্পন্ন তার। এছাড়াও বিলবোর্ডটিতে রয়েছে অবৈধ ডিস লাইন ও পল্লীবিদ্যুতের অন্যান্য তার। সামান্য বাতাসেই বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে  বলে জানিয়েছেন স্থানীয় সচেতনমহল। এছাড়া শর্টসার্কিট হয়ে ঘটতে পারে অগ্নিসংযোগের মতো বড় দুর্ঘটনাও।

ওই এলাকার নাজমুল নামের এক বাড়িওয়ালা জানান, ‘বিলবোর্ডের ভেতর দিয়ে এভাবে বিদ্যুতের তার টানানোয় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। এটি নিয়ে আমরা স্থানীয় সকলেই অনেক আতঙ্কে আছি।’

এ বিষয়ে ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতির জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) জানান, তার টানার বিষয়ে বিলবোর্ডের মালিককে জানানো হয়েছে। তিনি বলেছেন, বিলবোর্ডটি ওই স্থান থেকে সরিয়ে নেবেন।

ঢাকাটাইমস/৮জুলাই/পিএল