পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে র‌্যাব: আশিক বিল্লাহ

প্রকাশ | ০৮ জুলাই ২০২০, ২০:৫২ | আপডেট: ০৮ জুলাই ২০২০, ২১:২৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন মুখপাত্রের দায়িত্ব পাওয়া লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেছেন, ‘বিগত দিনের মতো আগামী দিনেও সবাই আইন ও গণমাধ্যম শাখাকে পাশে পাবে।  র‌্যাবের মুখপাত্র হিসেবে আমি পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে যাব। এ ব্যাপারে আমি অঙ্গীকারবদ্ধ।’
বুধবার বিকালে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেওয়ার পর সন্ধ্যায় এক প্রতিক্রিয়ায় ঢাকাটাইমসকে এসব কথা বলেন তিনি।
র‌্যাবের নতুন এই মুখপাত্র বলেন, 'এই রকম একটি দায়িত্ব পাওয়ার জন্য মহান আল্লাহ তায়ালার কাছে শুকরিয়া জানাচ্ছি। সেই সঙ্গে আমার ওপর আস্থা রাখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই, মহাপরিচালকসহ (ডিজি) ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে।’
জুন মাসের শেষের দিকে এলিট ফোর্স র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক অফিস আদেশে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র হিসেবে দায়িত্ব দেওয়া হয় র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহকে। তিনি সারওয়ার-বিন কাশেমের স্থলাভিষিক্ত হয়েছেন।  
এদিকে লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন কাশেম বাহিনীর গোয়েন্দা শাখার পরিচালকের দায়িত্ব পালন করছেন।
আশিক বিল্লাহ ২০১৯ সালের ৩ ফেব্রুয়ারি র‌্যাব-২ এর অধিনায়কের দায়িত্ব পান। ক্যাসিনো অভিযান ছাড়াও মোহাম্মদপুর, ধানমন্ডি, শেরে বাংলা নগর এলাকায় কিশোর গ্যাংয়ের আধিপত্য নিয়ন্ত্রণে ব্যাপক প্রশংসিত হন তিনি। এছাড়া ভালো কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম (সেবা) পেয়েছেন র্যা বের এই কর্মকর্তা।
এছাড়া সোমবার র‌্যাব-২ এর অধিনায়কের দায়িত্বে নিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার। তিনি র‌্যাব-১১ এর অধিনায়ক ছিলেন। তার জায়গায় ব্যাটালিয়নটির নতুন অধিনায়ক হয়েছেন লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম।
(ঢাকাটাইমস/০৮জুলাই/এসএস/এইচএফ)