আসুন আমরা ভালোবাসা ছড়াই, ঘৃণা নয়

আবু বকর সিদ্দিক
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২০, ১০:৩২

আমাদের দেশের নামকরা এবং জ্ঞানীগুণী শায়েখদের উচিত এখন নিজেদের প্ল্যাটফর্ম থেকে একটা টেন মিনিট মাদরাসার মতো কিছু একটা তৈরী করা।শায়েখ আহমদুল্লাহ সাহেব আইমান সাদিককে টেন মিনিটের ওখানে একটা ইসলামিই কর্ণার নিয়ে কাজ শুরু করার প্রস্তাব করেছেন৷ আইমান যদিও বা রাজি হয়েছেন কিন্তু এর ফল তেমন ভালো হবে বলে আমার মনে হয় না।

আমাদের ইসলামিক অংগনের মানুষের এটা ব্যর্থতা যে আমরা টেন মিনিটের মতো কোন প্রতিষ্ঠান গড়ে তুলতে পারি নি। এখন যেহেতু আইমান তার নিজের পক্ষ থেকে প্রতিষ্ঠানের হয়ে ক্ষমা চাচ্ছে এবং নিয়ার ফিউচারে ধর্ম বিরোধী কোন কর্মকাণ্ড হবে না বলে তিনি আশ্বাস দিয়েছেন সেজন্য আমাদের উচিত তাকে এখন সময় দেওয়া।

এই বৈরীতা পূর্ণ সময়ে আমরা যদি ইসলামিক কর্ণার চাই আইমান সাদিকের প্রতিষ্ঠান থেকে তাহলে হিন্দু খ্রিষ্টান এবং অন্যান্য ধর্মালম্বীরা ও তাদের নিজদের জন্য তাদের ধর্মীয় কর্ণার চাইবে এটাই স্বাভাবিক। যেহেতু আইমান সাদিকের প্রতিষ্ঠান একটা সেকুলার প্রতিষ্ঠান। সকলেই তাদের নিজ নিজ ধর্মীয় কর্ণার চাইবে এমনটাই স্বাভাবিক।

শায়েখ আহমুদল্লাহ আমার অতি প্রিয় একজন মানুষ। বাচনভঙ্গি অসাধারণ। আল্লাহ উনাকে প্রচুর জ্ঞান দান করেছেন৷ মানুষকে বুঝিয়ে কথা বলার দক্ষতা ও অসাধারণ। আমি চাইবো উনার নিজের প্রতিষ্ঠান" আল সুন্নাহ ফাউন্ডেশন" থেকে ইসলামিক কার্যক্রম আরো বৃদ্ধি করুন। দরকার হলে আমাদের জন সাধারণ থেকে ফান্ড রাইজিং করুন। প্রয়োজন হলে ইসলামিক অংগনের তরূণদের নিয়ে ভলোন্টিয়ারিং ভিত্তিতে শিক্ষক নিয়োগ দিন। আমরা সবাই পাশে থাকবো ইনশাআল্লাহ।

যেহেতু আইমান সাদিক নিজে তার এবং প্রতিষ্ঠানের হয়ে ক্ষমা চাইছেন সেজন্য আমাদের আর উচিত হবে না উনাকে উনার প্রতিষ্ঠান থেকে আমাদের ইসলামিক কর্ণার নিয়ে কাজ করার মতো পরামর্শ দেওয়া। আমাদের উচিত নিজেরাই ইসলামিক ধারায় শিক্ষিত দক্ষ তরূনদের নিয়ে টেন মিনিট স্কুলের মতো অন্য কোন ইসলামিক ভাবধারার প্রতিষ্ঠান গড়ে তোলা।

অন্যের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে গিয়ে নিজেদের আদর্শ বিস্তার করার চাইতে নিজের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে নিজের ধ্যান ধারণা বিস্তার করাই উত্তম কাজ। আসুন আমরা ভালোবাসা ছড়াই ঘৃনা নয়।

ঢাকাটাইমস/৯জুলাই/এসকেএস

লেখক: শিক্ষার্থী ও কলামিস্ট

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :