প্লেব্যাক সম্রাটের প্রতিলিপি টাঙ্গাইলের রবি কিশোর

ফরমান শেখ, ভূঞাপুর (টাঙ্গাইল)
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২০, ১৪:৪৮

প্রকৃত নাম তার রবিউল ইসলাম। বাড়ি টাঙ্গাইলের গোপালপুর উপজেলার উত্তর মান্দিয়া গ্রামে। পারিবারিক আদি পেশা কৃষি। কিন্তু সদ্য প্রয়াত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের গান গেয়ে এলাকায় তিনি ইতোমধ্যে দারুন জনপ্রিয়তা অর্জন করেছেন। নিজের কণ্ঠের সঙ্গে মিল থাকায় এন্ড্রু কিশোর নিজেই রবিউলের নাম দেন রবি কিশোর।

রবি কিশোর ছোট থেকে এন্ড্রু কিশোরের খুব ভক্ত ছিলেন। পড়াশনার পাশাপাশি এন্ড্র কিশোরের গানের সুরের সাথে তিনি মিশে যান। এলাকায় বিভিন্ন অনুষ্ঠানে গান করতে থাকেন।এলাকার সঙ্গীত প্রিয় মানুষদের কাছে এই রবিউল হয়ে ওঠেন জনপ্রিয় রবি কিশোর। এলাকার মানুষের ভালোবাসা রবিকে আরও উৎসাহ দেয়। রবিও গানকে ভালোবেসে গানের প্রতি মায়ার বাঁধনে আটকে যান। এর মধেই সযোগ হয় এন্ড্রু কিশোরের সঙ্গে যোগাযোগের।

রবি কিশোর বলেন, আমি এক কৃষক পরিবারের সন্তান। পরিবারের দুই ভাই ও এক বোনের মধ্যে আমি বড়। গানের জৎগতে গুরু এন্ড্রু কিশোর ছিলেন আমার প্রিয় একজন ব্যক্তি। ছোট থেকেই তার গান ভালো লাগতো। সে থেকেই আমার গুরুর গানের সুরে আমি গান করতাম। ২০১৩ সালের বাংলাদেশ আইডল রিয়ালিটি শো নামে একটি প্রোগামে গুরু এন্ড্রু কিশোর আমাকে তার স্বাক্ষরিত একটি মগ পুরস্কার দিয়েছিলেন।

তিনি বলেন, ‘গুরু এন্ড্রু কিশোর আমাকে খুব আদর স্নেহ করতেন। তার বিভিন্ন প্রোগামে নিয়মিত যোগদান করতাম। গুরু আমাকে ভালবেসে ডাকতেন রবি কিশোর নামে। সে থেকেই নামের উপাধি হয় রবি কিশোর।’

রবি বলেন, ‘গুরুর জীবনের শেষ প্রোগামটা ছিল আমার পাশের উপজেলার ভূঞাপুর ইবরাহীম সরকারি খাঁ কলেজ মাঠে। ২০১৯ সালের ১২ এপ্রিল আমার ডাকে সাড়া দিয়ে তিনি ছুটে আসেন ওই অনুষ্ঠানে।

ওইপ্রোগামে গুরু আমাকে শিষ্য হিসেবে স্বীকৃতি দিয়েছিলেন। বলেছিলেন, রবি কিশোর আমার শিষ্য। আমার গাওয়া গানগুলো তার কণ্ঠে পাবেন। রবিকে এজন্য আমি সহযোগিতা করব। এরপর প্রোগাম শেষে তিনি রাতেই তার ঢাকার মিরপুরে বাসায় চলে যান। তার কিছু দিন পর থেকেই গুরু অসুস্থ হয়ে পড়েন।’

রবি আরও বলেন, গুরু আজ আমাদের মাঝে নেই। কিন্তু তার গানগুলো বেচেঁ থাকবে। আর এর মাঝেই তিনি থাকবেন ভক্তদের হৃদয়ে।

প্রসঙ্গত, প্লেব্যাক সম্রাট’ খ্যাত গায়ক এন্ড্রু কিশোর দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন। দেশের বাইরে চিকিৎসাও নিয়েছিলেন। কিন্তু রাজশাহীতে তার বোনের বাসায় চিকিৎসাধীন অবস্থায় গত ০৬ জুলাই সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ঢাকাটাইমস/৯জুলাই/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :