মো. সাহেদ-এর দোষটা কি?

কাওসার শাকিল
| আপডেট : ০৯ জুলাই ২০২০, ১৮:১০ | প্রকাশিত : ০৯ জুলাই ২০২০, ১৮:০৬

মো. সাহেদ এর দোষটা কি? সিরিয়াসলি প্রশ্নটা করলাম, মশকরা করি নাই। আসলেই জানতে চাই মো. সাহেদ এর দোষটা কি?মো. সাহেদ কি করেছেন?ছোট, মাঝারি ও বড় মাপের বাটপারি? এটাতো এখন দ্রুততম সময়ে সফল হবার (!) চাবিকাঠি এদেশে, আপনি জানতেন না সেটা? এ প্রক্রিয়ায় বড় হয়ে ওঠাকে এদেশের কালচার বানানো হয়েছে, সবাইতো এটাই করতে চাইছে, কেউ সুযোগ পাচ্ছে আর কেউ পাচ্ছে না। এইতো তফাৎ। যে নিউ নরমালের গপ্পো আপনারা করোনা অতিমারী শুরু হবার পর থেকে শুনিয়ে আসতেছেন তার থেকে বহুগুণে সংকটময় এক নিউ নরমাল বাংলাদেশে জারি হয়ে আছে বহু আগে থেকে। আপনি এটা জানতেন না নাকি?

মো. সাহেদের দোষটা কি? উনি চিকিৎসার নামে রোগীদের জীবন নিয়ে তামাশা করতেছেন? এদেশের একটা প্রাইভেট চিকিৎসা প্রতিষ্ঠান দেখান যার বিরুদ্ধে এই অভিযোগ তোলা যাবে না। দেখান যারা সেবা দেয়ার জন্য মানুষের পকেট কাটে না। দেখান।

উনার দোষ কি? উনি সাংবাদিক না হয়েও টকশোতে কেন গেলেন? নিজেকে রাজনৈতিক বিশ্লেষক হিসেবে কেন প্রতিষ্ঠা করলেন? আরে ভাই ৪৪ টা চ্যানেল এই দেশে, তাদের প্রত্যেকের প্রত্যেকদিন টকশো করা লাগে, সেগুলোর মান নিয়ন্ত্রণতো চুলোয় গেছে সেই কবে। এতো এতো টকশোতে সময় পার করার জন্য, চেহারা দেখানোর জন্যওতো লোক লাগে, সেটা কোথায় পাবেন ভেবেছেন? এদেশে কেউ বুদ্ধির চর্চা করে নিজেকে প্রতিষ্ঠার জন্য? এদেশে তেলবাজী, নির্লজ্জ চামচামি আর দলবাজী ছাড়া কেউ রাজনৈতিক পক্ষপাতহীনতার উর্ধেব থেকে সত্য কথা বলে? সবখানেতো আমি দেখি মো. সাহেদরাই ভিন্ন ভিন্ন চেহারা ঘুরিয়ে ফিরিয়ে দেখাচ্ছেন, যোগ্যতা থাকুক আর নাই থাকুক।

উনি মন্ত্রী মিনিষ্টার রাষ্ট্রপতির সাথে ছবি তুলে সেই ছবি বেচে ব্যবসা করছেন, এইটা উনার দোষ? এই ধান্দাতো শুরু হয়েছে বহুদিন হলো, আওয়ামী লীগের নেতা মন্ত্রীদের সাথে ছবি তুুলে সেটা ভাঙিয়ে খাচ্ছে এমন লোক বহু আছে আমাদের চোখের সামনেই। আপনি জানতেন না? এতোদিন অন্ধ ছিলেন নাকি? আওয়ামী লীগ প্রত্যক্ষ প্রশ্রয় ছাড়া এটা হয়েছে বলে ভাবতেন নাকি আপনি?

গত দশ বছরে বাংলাদেশের সবচেয়ে প্রফিটেবল ব্যবসার নাম নৌকার মাঝি মাল্লা হওয়া। আপনারা চোখের সামনে এই ব্যবসার জন্ম, আপনার চোখের সামনে এই ব্যবসার বিস্তার। এখন এই ব্যবসা আপনাকেই গিলে খাচ্ছে এবং খাবে। আপনি বসে বসে আঙুল চুষবেন।

ও আপনারা ভাবছিলেন মো. সাহেদ মনে হয় একটাই, তার মতন লোক আর নাই তাই না? আপনারা ভাবছিলেন এদেশে যারা দ্রুততম সময়ে পয়সাওয়ালা ক্ষমতাওয়ালা হয়েছে তারা বুঝি সাধুর উপর সন্যাসী? এতোদিন বোঝেননি এদের টাকা, ক্ষমতা, সফলতার উৎস কি, তাই না? তো এইববার আপনাকে আরেকটা সিরিয়াস প্রশ্ন করি ভাই, ফিডার কি একা একাই খেতে পারেন নাকি এখনও আম্মুকে লাগে?

ঢাকাটাইমস/৯জুলাই/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :