করোনায় দেয়ালে পিঠ ঠেকে গেছে: চসিক মেয়র

প্রকাশ | ০৯ জুলাই ২০২০, ২০:২৯

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, করোনাকালে সরকারের চিকিৎসা সেবাখাতের সক্ষমতা, মান ও কার্যকারিতা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। যারা প্রশ্ন তুলছেন বা সমালোচনা করছেন তাদের পরামর্শ ও সমাধানের উৎসকে অবশ্যই আমলে আনা হবে। অভিজ্ঞতার অভাব, সীমাবদ্ধতা ও বিরূপ পরিস্থিতির আকষ্মিকতায় সক্ষমতার সংকট কাটিয়ে উঠতে বেসরকারি সামাজিক উদ্যোগ ও সহায়তা একটি ইতিবাচক আশা জাগানিয়া পদক্ষেপ।

তিনি বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডের জন্য কলেজিয়েট স্কুল-৮৬ ব্যাচ এর হাইফ্লো ন্যাজাল অক্সিজেন ক্যানোলা প্রদানকালে এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, করোনা মহামারির আয়ু কতদিন, মাস বা বছর পর্যন্ত হতে পারে তা নিয়ে আগাম কোনো ধারণা কারোরই নেই। তাই একাত্তরে বঙ্গবন্ধুর যার যা কিছু আছে তা নিয়ে শক্রুর মোকাবেলা কর; এই আহ্বানের মতই নিজ নিজ ক্ষমতা ও সামর্থকে জনমঙ্গলে উজাড় করে ঢেলে দিতে হবে। কারণ দেয়ালে পিঠ ঠেকে গেলে পেছনে যাবার উপায় নেই বিধায় সম্মুখ চ্যালেঞ্জ মোকাবেলায় যুদ্ধ করাটাই শ্রেয় এবং আমরা এখন তা-ই করছি।  

অক্সিজেন ক্যানোলা প্রদানকালে কাউন্সিলর আবদুল কাদের, চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার হুমায়ুন কবীর, অধ্যাপক ডা. মোহাম্মদ শামীম হাসান, বিএমএ সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, ডা. মনজুর মোর্শেদ ফিরোজ, ডা. শাহ মো. ইমরান, ডা. সাগর চৌধুরী, ডা. মুশফিকুর রহমান পিকুসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৯জুলাই/কেএম)