প্রবাসীদের মাথায় ছায়া হয়ে থাকবে দূতাবাস: লেবানন রাষ্ট্রদূত

ওয়াসীম আকরাম, লেবানন থেকে
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২০, ২১:৪৪

‘দূতাবাস প্রবাসীদের ভরসার জায়গা। প্রবাসীদের মাথার উপর ছায়া হয়ে থাকবে দূতাবাস। যেকোন প্রয়োজনে প্রবাসীরা দূতাবাসের সহযোগিতা কামনা করবেন। এমনভাবে কাজ করতে চাই যাতে প্রবাসীরা অনুভব করেন যে দূতাবাস প্রবাসীদের জন্য কাজ করছে। এছাড়া লেবাননের সঙ্গে ব্যবসা বিনিয়োগসহ দ্বিপাক্ষিক সব সম্পর্ক জোরদার করতে চাই।’

মঙ্গলবার লেবাননের বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এমনটি বলেন লেবাননে বাংলাদেশ সরকারের নবনিযুক্ত রাষ্ট্রদূত জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন, দূতাবাসের প্রথম সচিব (শ্রম) দূতালয় প্রধান আব্দুল্লাহ আল মামুন, তৃতীয় সচিব আব্দুল্লাহ আল শাফি, লেবানন বাংলা প্রেস ক্লাবের সাংবাদিকসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা।

নবনিযুক্ত রাষ্ট্রদূত বলেন, আমি বাংলাদেশের হয়ে কাজ করতে এসেছি, যতদিন দূতাবাসের দায়িত্বে থাকবো প্রবাসী বাংলাদেশিদের জন্য কাজ করে যাব। কমিউনিটির সব নেতাদেরকে নিয়ে মিলেমিশে কাজ করে বাংলাদেশের মান মর্যাদা আরো বৃদ্ধি করতে চাই। এছাড়াও তিনি প্রবাসীদের সহযোগিতাও কামনা করেন।

সাংবাদিকদের সঙ্গে আলোচনা শেষে তিনি দূতালয় পরিদর্শন করেন।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের নিযুক্ত বৈরুত লেবানন বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ৬ জুলাই লেবাননে এসে পৌঁছেন। এ সময় লেবাননের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাকে স্বাগত জানানো হয়। বর্তমানে প্রায় এক লাখ ষাট হাজার প্রবাসী বাংলাদেশির অভিভাবকের দায়িত্বে আছেন এই রাষ্ট্রদূত।

গত ২০ ফেব্রুয়ারি দীর্ঘ সাড়ে চার বছর সফলতার সঙ্গে দায়িত্ব পালন শেষে দেশে ফিরে গেলেন লেবাননের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার। তিনি ২০১৫ সালের ১২ আগস্ট লেবাননের বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত হিসেবে যোগদান করেন। একইসঙ্গে তিনি সাইপ্রাসেরও রাষ্ট্রদূতের দায়িত্বে ছিলেন।

(ঢাকাটাইমস/৯জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :