রাজবাড়ীতে জমি বিরোধে দোকান-বাড়ি ভাঙচুর, লুটপাট

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জুলাই ২০২০, ২৩:২৫ | প্রকাশিত : ০৯ জুলাই ২০২০, ২৩:২৩

রাজবাড়ীর বালিয়াকান্দিতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে দোকান ও বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। হামলায় উভয় পক্ষের নারীসহ ছয়জন গুরুতর আহত হয়েছেন। তাদের হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালের দিকে উপজেলার নারুয়া ইউনিয়নের চষাবিলা গ্রামে এ হামলার ঘটনা ঘটেছে। থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

চষাবিলা গ্রামের শহর আলী জোয়াদ্দারের ছেলে লোকমান জোয়াদ্দার বলেন, আমরা হাই মন্ডল ও নজরুল মল্লিকের সমাজে ছিলাম। জমি জমা সংক্রান্ত দখল নিয়ে দীর্ঘদিন রুস্তম আলী জোয়াদ্দারের ছেলে ইসলাম জোয়াদ্দারের সঙ্গে বিরোধ চলে আসছিল। তারা রাতারাতি আমার জমিতে ঘর উত্তোলনের চেষ্টা করে।

আমি ওই জমিতে ঘর উত্তোলন করে বসবাস করছিলাম। বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে নজরুল মল্লিক ও হাই মন্ডলের নেতৃত্বে ইসলাম জোয়াদ্দার, ইউনুছ জোয়াদ্দার, ইদ্রিস জোয়াদ্দার, ইউসুফ জোয়াদ্দার, মুছা জোয়াদ্দার, শফি খান, সুইট মন্ডল, মহসীন মন্ডল, জিয়ারুল মন্ডল, খোকন মন্ডলসহ শতাধিক লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়।

তিনি বলেন, হামলাকারীরা আমার মুদিখানার দোকান ভাংচুর করে দোকানে থাকা ফ্রিজ, গ্যাস সিলিন্ডার, ডিজেল, পেট্রোল, মোবাইল লোড, চাউলসহ বিভিন্ন প্রকার ৬-৭ লক্ষ মালামাল লুটপাট করে নিয়ে যায়। আমার ভাই সোবহান জোয়াদ্দারের চা ষ্টল ও মুদিখানার দোকান ভাংচুর করে টেলিভিশন ও অন্যান্যে মালামালসহ ৮০ হাজার টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়।

এছাড়াও তারা আমাদের বসতবাড়ীর তিনটি ঘর কুপিয়ে ও ভাংচুর করে ক্ষতি করে। তিনটি আম ও মেহগনি গাছ কেটে ক্ষতি করে।

হামলাকারীদের মারপিটে আবু বক্কার জোয়াদ্দার (১৮), আলেয়া বেগম ( ২৮), আলাই সরদার (৪০), এলাহী জোয়াদ্দার (২৮) গুরুতর আহত হয়। আহতদের পাংশা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইসলাম জোয়াদ্দার হামলার সত্যতা স্বীকার করে বলেন, আমার উঠানো ঘর ভাঙার কারণে হামলা চালিয়েছি। তারাও মারপিট করেছে, এতে ইদ্রিস জোয়াদ্দার (২৫) ও খোকন সরদার (৩০) আহত হয়। তাদেরকে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

(ঢাকাটাইমস/৯জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :