কিশোরগঞ্জে করোনায় ৪৩ মৃতের দাফন করেছে ইফা টিম

প্রকাশ | ১০ জুলাই ২০২০, ১২:১৭

আমিনুল হক সাদী, কিশোরগঞ্জ

করোনায় ও উপসর্গে মৃতদের দাফনে কিশোরগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) গঠিত ১৪০ জনের স্বেচ্ছাসেবক টিম আন্তরিকভাবে কাজ করছে। প্রতি উপজেলায় ১০ জন করে গঠিত এ টিমের প্রত্যেককে সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় ও উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া ৪৩ জন ব্যক্তির দাফন করেছে এ টিম।

কিশোরগঞ্জ ইফার উপ-পরিচালক ফারুক আহামেদ জানিয়েছেন, এ পর্যন্ত ভৈরবের ১৩, বাজিতপুরের নয়, হোসেনপুরের ছয়, তাড়াইলের চার, নিকলীর দুই, করিমগঞ্জের দুই, কটিয়াদির দুই, কুলিয়ারচরের এক, পাকুন্দিয়ার এক, মিঠামইনের এক, কিশোরগঞ্জ সদরের দুইজনসহ মোট ৪৩টি লাশ দাফন করেছে এ স্বেচ্ছাসেবী টিম। এসব লাশ ইসলামী শরীয়াহ মোতাবেক দাফন করা হয়েছে।

কিশোরগঞ্জ সিভিল সার্জন মুজিবুর রহমান জানান, করোনা উপসর্গ নিয়ে মৃত্যু আর করোনায় মৃত্যু এক বিষয় নয়। তবে দেখা গেছে, করোনা উপসর্গ নিয়ে মৃতদের মধ্যে কারো রিপোর্ট নেগেটিভ এসেছে কারো পজেটিভ। তাই সরকারি নির্দেশনা মোতাবেক করোনায় মৃতদের সঙ্গে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া ব্যক্তিদের লাশও ইসলামিক ফাউন্ডেশনের টিম দাফন করে যাচ্ছে।

এদিকে করোনায় মৃতদের দাফন-কাফন ও সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে জেলার ‘আল্লামা আযহার আলী আনোয়ার শাহ (রহ.) ফাউন্ডেশন’। দাফন-কাফন কাজে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি গাড়িও দেওয়া হয়েছে সংগঠনটিকে।

(ঢাকাটাইমস/১০জুলাই/পিএল)