‘মানুষের অধিকার আদায়ে আজীবন কাজ করেছেন সাহারা খাতুন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০২০, ১৩:০৭

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার এক শোকবার্তায় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক সাহারা খাতুন দেশের সাধারণ মানুষের অধিকার আদায়ে আজীবন কাজ করে গেছেন। দলের দুঃসময়ে তিনি নেতাকর্মীদের পাশে থেকে তাদের আইনি সহায়তাসহ মনে সাহস যুগিয়েছেন, সুপরামর্শ দিয়েছেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আইনজীবীদের সংগঠিত করার কাজে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

দীপু মনি বলেন, দেশ ও জাতি আজ একজন সৎ, দক্ষ ও নিবেদিতপ্রাণ আইনজীবী ও নারী নেতৃত্বকে হারালো। তাঁর মৃত্যুতে আওয়ামী লীগের রাজনীতিতে এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আইনজীবী সমাজে যে শূন্যতা তৈরি হলো তা সহজে পূরণ হবার নয়। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকগণ তার অবদান শ্রদ্ধাভরে স্মরণ করবে।

শোকবার্তায় মন্ত্রী মরহুমার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সাহারা খাতুনের মৃত্যুতে শোকাহত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ও। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এক শোকবার্তায় বলেন, সাহারা খাতুনের মৃত্যুতে দেশ ও জাতি একজন দক্ষ নারী নেত্রীকে হারালো। তিনি সাহারা খাতুনের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

(ঢাকাটাইমস/১০জুলাই/টিএটি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :