আইনজীবীদের পাশে দাঁড়াতে বার কাউন্সিল ও সংশ্লিষ্ট জেলা বারের প্রতি আহবান

শাহ্ মনজুরুল হক
 | প্রকাশিত : ১০ জুলাই ২০২০, ১৪:৩৭

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও দুর্যোগে ইতিমধ্যে প্রিয় স্বদেশও আক্রান্ত হয়েছে। দেশব্যাপী দীর্ঘদিনের সাধারণ ছুটি ও লকডাউনে দেশের সাধারণ জনগণের পাশাপাশি আইনজীবী সমাজের জীবনও নানান ভাবে সমস্যার সম্মুখীন হচ্ছে। আমাদের আগামীর অনিশ্চিত যাত্রায় মহান আল্লাহ্ সকলকে এই দুর্যোগ ও মহামারি থেকে রক্ষা করুন।

দেশের সকল আইনজীবী সমিতির নবীণ ও সমস্যাগ্রস্থ আইনজীবীদের বাংলাদেশ বার কাউন্সিল ও সংশ্লিষ্ট জেলা আইনজীবী সমিতির পাশে দাঁড়ানোর এখন উপযুক্ত সময়, সেই সাথে যাঁরা (আইনজীবী) আর্থিক ভাবে স্বচ্ছল তাঁদেরকেও ভুক্তভোগী আইনজীবী সমাজের পাশে দাঁড়ানোর জন্য আমি বিনয়ের সাথে আহবান জানাচ্ছি।

বাংলাদেশ বার কাউন্সিল ও লিগ্যাল প্র্যাকটিসনার অর্ডার ১৯৭২ এর ধারা ১৫ তে বিভিন্ন দুর্যোগে আইনজীবীদের সহায়তার জন্য রিলিফ ফান্ড গঠনের কথা বলা আছে। আমি বর্তমান বার কাউন্সিলের বলিষ্ঠ নেতৃবৃন্দদের প্রতি পুনর্বার আহবান জানাচ্ছি বাংলাদেশ বার কাউন্সিল অতি সত্বর রিলিফ ফান্ড গঠন কল্পে উপযুক্ত ও তড়িৎ পদক্ষেপ গ্রহণ করতঃ আইনজীবীদের পাশে থাকবেন।

এছাড়াও সংশ্লিষ্ট আইনজীবী সমিতি বেনভোলেন্ড ফান্ড থেকে যে কোন শর্তে উক্তরুপ সহায়তা প্রদান করতে পারে। একই সাথে যারা(আইনজীবীগণ) আর্থিকভাবে স্বচ্ছল তারাও বিভিন্ন অনুদানের মাধ্যমে বার কাউন্সিলের এহেন উদ্যোগে পাশে থাকবেন সেই প্রত্যাশাও ব্যক্ত করছি।

লেখক: অ্যাডভোকেট, বাংলাদেশে সুপ্রিম কোর্ট

ঢাকাটাইমস/১০জুলাই/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :