মাস্ক খুলেই 'করোনা পজিটিভ' ঘোষণা ব্রাজিল প্রেসিডেন্টের

প্রকাশ | ১০ জুলাই ২০২০, ১৫:০৪

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

শুরুতে করোনাভাইরাস নিয়ে ঠাট্টা করছিলেন তিনি। বলেছিলেন, সাধারণ ফ্লু। তাঁর এই বেপরোয়া মানসিকতার জন্য ভুগতে হয়েছে কয়েক লাখ মানুষকে। ব্রাজিলের প্রধানমন্ত্রী জায়ের বলসনারো সঠিক সময় লকডাউন করেননি বলেও অভিযোগ।

বলসনারো নিজেই এখন করোনায় আক্রান্ত। শুরু থেকেই মাস্ক পরায় অনীহা প্রকাশ করেছিলেন তিনি। তার এই বেপরোয়া মানসিকতার জন্য অনেক মানুষের জীবন ঝুঁকির মধ্যে পড়েছে।

করোনা পজিটিভ হওয়ার পরও মাস্ক না পরেই তিনি টিভি চ্যানেলে সাক্ষাতকার দিয়েছেন বলে অভিযোগ। বলা হয়েছে, মাস্ক না পরেই তিনি করোনা পজিটিভ বলে জানিয়েছিলেন।

বলসনারো করোনা পজিটিভ জানানোর পর হকচকিয়ে যান সাংবাদিকরা। ওই টিভি চ্যানেলের কর্মীদের কোয়ারেন্টাইন করা হয়েছে। ফৌজদারির মামলার ভিত্তিতে দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া যায় কি না তা দেখতে অ্যাটর্নি জেনারেলের কাছে আর্জি জানিয়েছে ব্রাজিলের প্রেস অ্যাসোসিয়েশন।

বলসনারোর বিরুদ্ধে মামলা দায়ের করেছে ব্রাজিলের প্রেস অ্যাসোসিয়েসন। দুটি মামলা দায়ের করা হয়েছে তার নামে। এক, তিনি মাস্ক না পরে অনেক মানুষের জীবন ঝুঁকির মধ্যে ফেলেছেন। দুই, দেশে সংক্রমণ ঠেকাতে তিনি সঠিক পথ অবলম্বন করেননি। করোনা রোধে ব্যর্থ হয়েছেন।

ঢাকা টাইমস/১০জুলাই/একে