ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যানের দাফন সম্পন্ন

প্রকাশ | ১০ জুলাই ২০২০, ১৯:৪০

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন মৃধার দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকাল ৬টার দিকে শহরের জেলা পরিষদ চত্বরে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা শেষে গ্রামের বাড়ি সদর উপজেলার চরমাধবদিয়া ইউপির মহিউদ্দিন মৃধার ডাঙ্গীর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

বেলা ১১টার দিকে করোনায় আক্রান্ত হয়ে ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন মৃধা। তার বয়স হয়ে ছিল ৭৭ বছর।

মুক্তিযোদ্ধা লোকমান হোসেনের মরদেহে শ্রদ্ধা জানান স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে আওয়ামী লীগ নেতাকর্মীরা, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালউদ্দিনের পক্ষে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগের অঙ্গ সংগঠন, ফরিদপুর হাই স্কুল, রেড ক্রিসেন্ট, সাহিত্য সংস্কৃতি উন্নয়ন সংস্থা প্রমুখ।

জানাজায় অংশ নেন- রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর জব্বার ফকির, পুলিশ সুপার আলীমুজ্জামান, পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু, জেলা পরিষদের প্রধান নির্বাহী আব্দুর রশিদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মনিরুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, অধ্যাপক এমএম সামাদ, অধ্যাপক ডা. আসম জাহাঙ্গীর চৌধুরী টিটো, জেলা পরিষদের সদস্যবৃন্দসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

জেলা প্রশাসক অতুল সরকার বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি ২০১৭ সালের ২৩ জুন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন। জেলা প্রশাসক আরো জানান, জেলায় করোনায় এ পর্যন্ত ২৭ জনের মৃত্যু হলো।

প্রয়াত লোকমান হোসেন মৃধার একান্ত সহকারী সচিব রেজাউল কমির মিঠু জানান, গত ২২ জুন তার শরীর খারাপ হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ২৩ জুন তার করোনা ধরা পড়ে। এরপর শারীরিক অবস্থা আরো অবনতি হলে ২৪ জুন ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শরীরের অবস্থা কিছুটা উন্নতি হয়।

তিনি জানান, বৃহস্পতিবার তার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে ভেনটিলেটরের আওতায় নেওয়া হয়।

তার মৃত্যুতে ফরিদপুর-২ আসনের এমপি ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, ফরিদপুর সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ফরিদপুর-১ আসনের এমপি মনজুর হোসেন বুলবুল, ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান নিক্সন চৌধুরী, ফরিদপুর জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, চেম্বার অব কমার্স, আইনজীবী সমিতিসহ বিভিন্ন সংগঠন গভীর শোক জানিয়েছেন।

তিনি ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতির দায়িত্বে ছিলেন।

লোকমান হোসেন মৃধা স্ত্রী, চার পুত্র ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান।

(ঢাকাটাইমস/১০জুলঅই/এলএ)