বেঙ্গালুরুর বিখ্যাত স্টেডিয়াম এখন করোনা সেন্টার

প্রকাশ | ১০ জুলাই ২০২০, ১৯:৫০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ভারতে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। প্রায় রোজই আক্রান্তের সংখ্যা বাড়ছে পাল্লা দিয়ে। বহু মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। তবে তাতেও অবস্থার উন্নতি হচ্ছে না। দেশটির মহারাষ্ট্রের অবস্থা সব থেকে খারাপ। গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৮৭৫ জন নতুন করে আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী ভাইরাসে। মহারাষ্ট্রে মোট ২ লাখ ৩০ হাজার ৫৯৯ জন মানুষ আক্রান্ত।

এরই মধ্যে দেশটির উত্তরপ্রদেশের সরকার তিনদিনের লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে। পশ্চিমবঙ্গেও কন্টেইনমেন্ট জোনে লকডাউন শুরু হয়েছে। একইরকম অবস্থা বেঙ্গালুরুতেও। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৭৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ভারতের বাকি মেট্রো শহরগুলির থেকে বেশি সংক্রমণ ধরা পড়েছে বেঙ্গালুরুতে। যার ফলে সেখানকার প্রশাসন নিয়মের কড়াকড়ি করার সিদ্ধান্ত নিতে পারে। বেঙ্গালুরুর বিখ্যাত চিননাস্বামী স্টেডিয়াম এখন কোভিড সেন্টারে রূপান্তরিত হয়েছে। এমনকি ব্যাঙ্গালোর প্যালেসকেও কোভিড কেয়ার সেন্টারের পরিণত করা হয়েছে। বৃহস্পতিবার থেকে এই দুই জায়গায় করোনা আক্রান্তদের চিকিৎসার সুবিধা দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে বলে জানা গিয়েছে।

গোটা কর্নাটকে পরিস্থিতির অবনতি হয়েছে গত ২৪ ঘণ্টায়। সেখানে মুম্বাইয়ের থেকেও বেশি সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে। কর্নাটকে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ হাজার ১০৫। বেঙ্গালুরুতে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৮৮২।

(ঢাকাটাইমস/১০ জুলাই/এসইউএল)