ভয়াবহ এক ডজন হুমকি পেয়েছি

আমিরুল মোমেনীন মানিক
 | প্রকাশিত : ১১ জুলাই ২০২০, ১০:৫৩

২০০৫ থেকে ২০২০, ডজনখানেকেরও বেশি মৃত্যুর হুমকি পেয়েছি।

০১. ২০০৫ সাল, চূড়ান্ত পরীক্ষার ভাইবা বোর্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের তৎকালীন চেয়ারম্যান আমাকে ক্যাম্পাস ছাড়া করার হুমকি দেন।

০২. ২০০৬ সাল। বৈশাখী টিভি’র সাংবাদিক হিসেবে অপরাধ বিষয়ক রিপোর্ট তৈরি করতে গেলে রাজধানীর আদাবরে তান্ত্রিক মা ও তান্ত্রিক বাবা নামের দুই ভণ্ড, ক্যামেরাম্যান ও আমাকে তাদের সন্ত্রাসী লেলিয়ে দিয়ে মেরে ফেলার চেষ্টা করে।

০৩. ২০০৭ সাল, ওয়ান ইলেভেনের বৈধতা নিয়ে প্রশ্ন করায় সুপ্রিম কোর্টের একজন সিনিয়র আইনজীবী আমাকে বাংলাদেশ থেকে পিটিয়ে বিদায় করার হুমকি দেন, পাশাপাশি তিনি আমাকে বৈশাখী টিভি থেকে চাকুরিচ্যুত করবেন বলেও ঘোষণা দেন।

০৪. ২০০৭ সাল। সুপ্রিম কোর্টের এক সাবেক বিচারপতি আমার শার্টের কলার চেপে ধরে বলেন, ‘খেয়ে ফেলবো তোরে’।

০৫. ২০০৭ সাল। নির্মিত বিজ্ঞাপনের বকেয়া বিল চাইতে গেলে বর্তমান সময়ের রিজেন্ট হাসপাতালের সাহেদ করিম কর্তৃক মেরে ফেলার হুমকি।

০৬. ২০০৮ সাল। অতর্কিতভাবে আমার উপরে ডেসটিনি’র গাড়ি উঠিয়ে দেওয়া হয় | আমার ডান হাত থেকে একটি আঙুল বিচ্ছিন্ন হয়ে যায়। মারাত্মক আহত হই। এরপর আমার দিগন্ত টিভি’র সহকর্মীরা এগিয়ে এলে আমাকেসহ তাদেরকে মেরে ফেলার হুমকি দেয় ডেসটিনি’র কর্মীরা।

০৭. ২০০৯ সাল। দিগন্ত টিভি’র পক্ষ হয়ে পহেলা বৈশাখে রমনার বটমূলে ছায়ানটের বর্ষবরণ কাভার করতে গেলে একদল সন্ত্রাসী মেরে ফেলার হুমকি দেয়।

০৮. ২০১০ সাল, ‘আয় ভোর’ শিরোনামের গানকে কেন্দ্র করে কিংবদন্তি নচিকেতা চক্রবর্তী ও আমাকে নিয়ে কতিপয় হলুদ সন্ত্রাসী-সাংবাদিক মিথ্যা, বানোয়াট, প্রতিহিংসামূলক রিপোর্ট করে। প্রতিবাদ করলে তারা সাংস্কৃতিক অঙ্গন থেকে কিকআউট করে দেওয়ার হুমকি দেয়।

০৯. ২০১২ সাল। ‘বিশ্ববিদ্যালয়ের কতিপয় স্টুপিড শিক্ষক’ নামের বই লেখার কারণে আমাকে গ্রেফতার করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিল হয়। মিছিল থেকে কতিপয় ছাত্র ও একজন শিক্ষক আমাকে মেরে ফেলার ঘোষণা দেন।

১০. ২০১৪ সাল। মাই টিভি’তে থাকাকালীন বিআরটিসি’র অনিয়ম নিয়ে ৭ পর্বের ধারাবাহিক রিপোর্ট করলে অচেনা ফোন নাম্বার থেকে খতম করে দেওয়ার হুমকি আসে।

১১. ২০১৯ সাল। বনানীর পাইপবালক শিশু নাঈমের সত্য বক্তব্য তুলে ধরে রিপোর্ট করলে প্রতিপক্ষ আমাকে বাংলাদেশ থেকে ২৪ ঘণ্টার মধ্যে বের হয়ে যাবার হুমকি দেয়। নইলে মেরে ফেলার ভয় দেখায়। কৌশলগত কারণে তখন সেটি প্রকাশ করতে পারিনি আমি।

১২. ২০২০ সাল। সমকামীদের পক্ষ থেকে হত্যা করার হুমকি। এত হুমকি ! এত প্রতিবন্ধকতার পরও কেন সাহস নিয়ে জীবনপথ পাড়ি দিচ্ছি ? জানেন ?

লেখক: সাংবাদিক ও তথ্যচিত্র নির্মাতা

ঢাকাটাইমস/১১জুলাই/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :