ক্রিকেটারদের জন্য মনোবিদ নিয়োগ দিচ্ছে বিসিবি

প্রকাশ | ১১ জুলাই ২০২০, ১৬:৩১ | আপডেট: ১১ জুলাই ২০২০, ১৬:৩৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের কারণে প্রায় চার মাস ধরে বাংলাদেশে ক্রিকেট বন্ধ। বিসিবিতে এখনো অনুশীলনের অনুমতি দেয়া হয়নি। সুতরাং, ক্রিকেটাররা যে যার বাসায় বসেই সময় পার করছেন। অনেকে ফিটনেস ঠিক রাখার জন্য অনুশীলন করছেন। মুশফিকুর রহিম তো ব্যাট-বলের অনুশীলনও শুরু করে দিয়েছেন।

দীর্ঘদিন ক্রিকেটাররা মাঠে না থাকার কারণে তাদের মানসিক স্বাস্থ্যে প্রভাব পড়তে পারে। আর এত বড় একটা মহামারীর মধ্যে সেটি হওয়াটাই স্বাভাবিক। এই বিষয়কে মাথায় রেখেই একজন মনোবিদ নিয়োগ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবকিছু ঠিক থাকলে কিছুদিনের মধ্যেই তিনি ক্রিকেটারদের সঙ্গে কাজ শুরু করবেন।

শনিবার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন বিসিবির নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল ও প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

শফিউল আলম নাদেল বলেছেন, ‘আমরা নারী ক্রিকেট দলের জন্য মনোবিদ আলী খানকে নিয়োগ দিচ্ছি। আপাতত নারী ক্রিকেট দলের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলও থাকবে তাদের সঙ্গে। জাতীয় দলের ক্রিকেটারদেরও এর আওতায় আনা হবে। আলী খান এর আগেও বেশ কয়েকবার আমাদের সঙ্গে কাজ করেছেন। এবারও কয়েকটা সেশন করবেন। আশা করছি এ মাস থেকেই শুরু হবে।’

বিসিবির প্রধান চিকিৎসক বলেছেন, ‘আমরা বিষয়টি নিয়ে চিন্তা করছি। কানাডাপ্রবাসী আলী খানের সঙ্গে যোগাযোগ করেছি, যিনি আমাদের আগেও সাহায্য করেছিলেন। ওনাকে আমি আমাদের পরিকল্পনার কথা জানিয়েছি। উনিও আমাকে তার একটি পরিকল্পনা দিয়েছেন। তবে এখন নারী ক্রিকেট দল ও অনূর্ধ্ব-১৯ দলকে এই পরিকল্পনার মধ্যে রেখেছি। যদি সফল হই পরে জাতীয় দলের ছেলে ক্রিকেটারদেরও আনব। কিন্তু আগে আমরা এই দুটি দলকে নিয়ে ভাবছি।’

অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলী খানের সঙ্গে বাংলাদেশ নারী ও অনূর্ধ্ব-১৯ পুরুষ ক্রিকেট দলের সঙ্গে পাঁচটি করে সেশন অনুষ্ঠিত হবে। ২৫ জন ক্রিকেটার একটি সেশনে থাকবেন।

(ঢাকাটাইমস/১১ জুলাই/এসইউএল)