সাহেদের বিষয়ে স্বাস্থ্যখাতও দায় এড়াতে পারে না

রেজাউল করিম রেজা
 | প্রকাশিত : ১১ জুলাই ২০২০, ১৮:০৭

বিশ্বের অনেক দেশই জেনেগেছে বাংলাদেশে করোনার পজেটিভ/ নেগেটিভ সার্টিফিকেট টাকায় বিক্রি হয় কোনো রকমের পরীক্ষা নিরীক্ষা ছাড়াই! একমাত্র শুয়োরের বাচ্চা চিটার সাহেদের কারণে। প্রতারণার এমন কোনো ক্ষেত্র বাদ নাই যেখানে এই শুয়োরের বাচ্চার নজর না পড়েছে।

বাংলাদেশে স্বাস্থ্যসেবায় অনিয়ম আর দূর্নীতির কথা এতোদিন আমরা সাধারণ জনগণই জানতাম (সাধারণ নাগরিক বললাম এজন্য কারণ, ভুক্তভোগী আমরা সাধারণ জনগণই)। গুরুত্বপূর্ণ নাগরিকরাতো এদেশে চিকিৎসা সেবা নেন না। তারা সর্দি জ্বর, এলার্জি হলেও বিদেশে চলে যান। যাই হোক...

কথা হচ্ছে, চিটার সাহেদ প্রসঙ্গে। দেশে স্বাস্থ্যসেবার নিয়ম অনিয়মগুলো দেখভাল করা যাদের কাজ, তারা কি এই দায় এড়াতে পারেন? তারা কেন দায় নেবেনা? মামলাতো তাদের বিরুদ্ধেও হওয়া অনাবশ্যক। কারণ, স্বাস্থ্যসেবায় যেসব জালিয়াতি চিটার সাহেদ করেছে, তাতে ওইসব দূর্নীতিবাজ কর্মকর্তাদের সায় ছিলো। হোক সে মন্ত্রী, সচিব, ডিজি কিংবা ডিরেক্টর। অপরাধী সবাই।

সাহেদ যেমন সব সরকারের আমলে লেবাস বদলে চিটারী করে। তেমনি এরাও সব সরকারের সময় লেবাস বদল করে সুবিধা নেয়। এরা দেশ বা জনগণ কারোর প্রতি অনুগত নয়। পাওয়ার প্রাকটিস করাই এদের মূল কাজ। এজাতীয় সরকারি চাকর, রাজনীতিক, এমপি, মন্ত্রী বাংলাদেশের জন্য অভিশাপ।

আইনের চোখে যদি সবাই সমান হয়, এরা কেন সাহেদের অপরাধের অংশী হবে না? মামলাতো তাদের বিরুদ্ধেও হওয়া উচিত। তাই নয় কি?

লেখক: সাংবাদিক

ঢাকাটাইমস/১১জুলাই/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :