প্রধানমন্ত্রীর আত্মীয় পরিচয়ে ইউএনওর চাকরি খাওয়ার হুমকি!

নিজস্ব প্রতিবেদক, শেরপুর
 | প্রকাশিত : ১১ জুলাই ২০২০, ১৮:৩৮

শেরপুরের নালিতাবাড়ীর ইউএনও’র চাকরি খেয়ে ফেলার হুমকি দিয়েছে প্রধানমন্ত্রীর ভাগনী পরিচয় দেয়া শেখ মুন্নি নামে এক নারী। শনিবার দুপরে এ তথ্য নিশ্চিত করেছেন ইউএনও আরিফুর রহমান।

ইউএনও বলেন, বালু উত্তোলন এবং সরবরাহে রাজি না হওয়ায় তাকে হুমকি দেয়া হয়। শেখ মুন্নির নাম ভাঙিয়ে ওই নারী এর আগেও আরো অপকর্ম করেছেন বলে তিনি জানান।

শুক্রবার রাত ৯টায় ইউএনও তার নিজের ফেসবুক আইডিতে চাকরি খেয়ে ফেলার হুমকির বিষয় নিয়ে একটি পোস্টও দিয়েছেন।

আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বদিউজ্জামান বাদশা বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। বর্তমান ইউএনও গেল বছর জেলার মধ্যে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে পুরস্কৃত হয়েছেন। এছাড়া কর্মক্ষেত্রে সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তা হিসেবে এবার সরকারের দেয়া শুদ্ধাচার পুরস্কারও পেয়েছেন। সর্বোপরি তিনি একজন মুক্তিযোদ্ধার সন্তান।

তিনি বলেন, বালু উত্তোলনের বিষয়ে যারা অবৈধ স্বার্থের সঙ্গে জড়িত তারাই ইউএনওকে এ ধরনের হুমকি দিয়েছেন। যারা এ কাজ করেছেন তারা সুস্থ মস্তিস্কের হতে পারে না বলে তিনি মন্তব্য করেন।

নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হক বলেন, ইউএনও সাহেবের চাকরি খেয়ে ফেলার হুমকি ধৃষ্ঠতার শামিল। এ অপকর্মের সঙ্গে জড়িতদের তিনি শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন।

নালিতাবাড়ী পৌর মেয়র আবু বকর বাক্কা বলেন, বর্তমান ইউএনও সাহেব যোগদান করার পর থেকে নালিতাবাড়ীর মানুষের মঙ্গলের জন্যই কাজ করে গেছেন। যদি কেউ তার চাকরি খাওয়ার হুমকি দিয়ে থাকে অবশ্যই সেটা নিন্দনীয় কাজ।

বালুদস্যুরা উপজেলার ব্যাপক ক্ষতি করেছে উল্লেখ করে তিনি বলেন, যদি ইউএনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় আমাদেরকে সঙ্গে রাখতে চান তাহলে তার সহযোগী হিসেবে কাজ করবো।

ইউএনও আরিফুর রহমান বলেন, প্রায় দুই-তিন মাস আগে প্রধানমন্ত্রীর ভাগনী পরিচয় দেয়া শেখ মুন্নি ও চলচ্চিত্র অভিনেতা ড্যানিসিডাক তার সঙ্গে দেখা করেন। ওই সময় তারা নালিতাবাড়ী থেকে গাজীপুরে বিপুল পরিমাণ বালু সরবরাহে তার সহযোগিতা চান। এ বিষয়টিতে তিনি অপারগতা জানিয়ে তাদেরকে বিদায় করেন এবং বালু উত্তোলনের বিষয়টি ভূমি মন্ত্রণালয় এবং জেলা প্রশাসকের অনুমোদনের প্রয়োজন রয়েছে বলে তাদের জানান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় তদবির ঠেকাতে নিজের ফোন বন্ধ রাখেন জানিয়ে ইউএনও বলেন, জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী শুক্রবার উপজেলার চারালি ব্রিজ সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এ সময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত প্রায় দশটি মেশিন ধ্বংস করা হয় এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় ইউএনওর সঙ্গে থাকা বিজিবি কমান্ডার আলতাফ হোসেনের মোবাইল ফোনে কল দিয়ে শেখ মুন্নির নাম ভাঙিয়ে যা তা বলেন।

এ সম্পর্কে কোনো ব্যবস্থা নিয়েছেন কি না জানতে চাইলে আরিফুর রহমান বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/১১জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :