ত্রাণ বরাদ্দ হলেও পায়নি বন্যার্তরা!

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুলাই ২০২০, ২২:১০

টাঙ্গাইলের ভূঞাপুরে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলুর বিরুদ্ধে। সরকার বন্যার্তদের জন্য ওই ইউনিয়ন পরিষদে ত্রাণ বিতরণ করলেও তা বন্যার্তরা পায়নি।

যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে গোবিন্দাসী ইউনিয়নের কষ্টাপাড়া, খানুরবাড়ি ও ভালকুটিয়া গ্রামে নদীর পানি প্রবেশ করায় বন্যায় কবলিত হয় ওই তিনটি গ্রামের প্রায় দুই শতাধিক পরিবার। ফলে ১০ দিন পানিবন্দি ছিলেন তারা। কিন্তু এখন পর্যন্ত কোনো ধরনের ত্রাণ সহায়তা পায়নি বন্যার্তরা। যদিও বন্যার্তদের জন্য গোবিন্দাসী ইউনিয়ন পরিষদে ৪০০ পরিবারের মাঝে ত্রাণ বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত ত্রাণ বিতরণ হলেও তা পায়নি বন্যার্তরা। এতে ক্ষোভ প্রকাশ করেছেন অনাহারে, অর্ধাহারে দিনযাপন করা এসব মানুষ।

কষ্টাপাড়া গ্রামের মতি লাল জানান, অনেকদিন ধরেই পানিবন্দি হয়ে মানবেতর জীবন-যাপন করলেও এখন পর্যন্ত কোনো ত্রাণ সহায়তা পাইনি। শুনেছি চাল এসেছে ইউনিয়ন পরিষদে এবং বিতরণ করা হয়েছে। কিন্তু আমরাতো পেলাম না।

বন্যা কবলিতরা জানান, যমুনা নদীর পানিতে গৃহবন্দি হলেও কেউ খোঁজ খবর নেয়নি তাদের। ত্রাণতো দূরের কথা বন্যার্তদের জন্য বরাদ্দ হলেও পায়নি তারা।

এ বিষয়ে গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম মনির জানান, শুনেছি ইউনিয়ন পরিষদে বন্যার্তদের জন্য ত্রাণ সামগ্রী বরাদ্দ হয়েছে। বিতরণও হয়েছে। কিন্তু এখন পর্যন্ত বন্যা কবলিতরা ত্রাণ সহায়তা পায়নি।

গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু বলেন, বন্যার্তদের জন্য চার টন চাল বরাদ্দ পেয়েছি। তবে এখনও উত্তোলণ করা হয়নি। বরাদ্দকৃত চাল উত্তোলণের পর আগামী সোমবার স্থানীয় সাংসদের মাধ্যমে বিতরণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার নাসরীন পারভীন বলেন, গোবিন্দাসীতে বন্যার্তদের মাঝে ত্রাণ সহায়তা বরাদ্দ দেয়া হয়েছে। না পাওয়ার কোনো সুযোগ নেই। তারপরও সংশ্লিষ্ট চেয়ারম্যানের সঙ্গে কথা বলে ত্রাণ বিতরণের উদ্যোগ নেয়া হবে।

(ঢাকাটাইমস/১১জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :