করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আনসার ভিডিপি কর্মকর্তার মৃত্যু

প্রকাশ | ১২ জুলাই ২০২০, ০০:০০

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

বাগেরহাটে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে জেলা কমান্ডেন্টের কার্যালয়ের (আনসার ভিডিপি) সহকারী জেলা কমান্ডেন্ট মো. মিজানুর রহমানের (৪৫) মৃত্যু হয়েছে।

শনিবার বিকালে সাড়ে পাঁচটায় বাগেরহাট সদর হাসপাতালে ওই কর্মকর্তাকে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গত কয়েকদিন ধরে তিনি করোনাভাইরাসের উপসর্গ জ্বর, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্ট নিয়ে জেলা কমান্ডেন্টের কার্যালয়ের ব্যারাকে নিজেই চিকিৎসা নিচ্ছিলেন। তাই তার মৃত্যুর কারণ জানতে তার নমুনা সংগ্রহ করা হচ্ছে। নমুনা পরীক্ষার পর তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) বেলফার হোসেন বলেন, শনিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে শহরের মুণিগঞ্জ এলাকার আনসার ভিডিপি কার্যালয়ের সহকারী জেলা কমান্ডান্ট মো. মিজানুর রহমানকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসেন। আমরা তাকে মৃত অবস্থায় পেয়েছি। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তাই তার মৃত্যুর কারণ জানতে তার নমুনা সংগ্রহ করা হচ্ছে। নমুনা পরীক্ষার পর তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

বাগেরহাট জেলা কমান্ডেন্টের কার্যালয়ের (আনসার ভিডিপি) জেলা কমান্ডেন্ট নাহিদ হাসান সন্ধ্যায় বলেন, সহকারী জেলা কমান্ডেন্ট মিজানুর রহমান আনসার ভিডিপি কার্যালয়ের ব্যারাকে একাই থাকতেন। গত কয়েক ধরে তিনি করোনাভাইরাসের উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট ও এ্যাজমা রোগে ভুগছিলেন। তিনি হাসপাতালে না যেয়ে ব্যারাকে বসেই চিকিৎসা নিচ্ছিলেন। শনিবার বিকালে হঠাৎ তার শ্বাসকষ্ট বেড়ে গেলে আমরা তাকে চিকিৎসার জন্য সদর হাসপাতালে নিয়ে যাই। সেখানে তার মৃত্যু হয়েছে। শ্বাসকষ্ট ছাড়াও তার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ ছিল। এই কর্মকর্তার গ্রামের বাড়ি বরিশালে। তার স্ত্রী ও এক ছেলে রয়েছে।

(ঢাকাটাইমস/১১জুলাই/এলএ)