ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০২০, ১২:৪২

ঢাকায় হাইকমিশনার পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে ভারত। নতুন হাইকমিশনার হিসেবে অভিজ্ঞ কূটনীতিবিদ বিক্রম দোরাইস্বামী নিযুক্ত করতে যাচ্ছে ভারত। তিনি বর্তমান হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের স্থলাভিষিক্ত হচ্ছেন।

অন্যদিকে রীভা গাঙ্গুলি দাশ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব বিভাগের সচিব হিসেবে যোগ দেবেন। গতকাল দিল্লিতি অনুষ্ঠিত হওয়া এক রাষ্ট্রীয় পর্যায়ের বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয় বলে দেশটির গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে।

বর্তমানে বিক্রম দোরাইস্বামী ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি দক্ষিণ কোরিয়াতে রাষ্ট্রদূত হিসেবে কর্মরত ছিলেন। তাছাড়া বিক্রম বহুদিন যুগ্ম সচিব (বাংলাদেশ ও মিয়ানমার ডেস্ক) হিসেবে সাউথ ব্লকে বাংলাদেশ সম্পর্কিত বিষয়গুলো দেখাশুনো করেছেন। তিনি ভারতের পররাষ্ট্র ক্যাডারের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা।

গত বছর ১ মার্চ ঢাকায় আসেন রীভা গাঙ্গুলি দাশ। তিনি প্রায় দেড় বছর যাবত বাংলাদেশে ভারতে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তার আগে ঢাকায় ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন হর্ষ বর্ধন শ্রিংলা। রীভা গাঙ্গুলি দাশ ঢাকায় আসার আগে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত আন্তর্জাতিক সাংস্কৃতিক সম্পর্ক কাউন্সিলের (আইসিসিআর) মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

(ঢাকাটাইমস/১২জুলাই/এনআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :